শনিবার, জুলাই ১৩, ২০২৪
প্রচ্ছদটপনাটক নির্মাণে ফিরলেন শাওন

নাটক নির্মাণে ফিরলেন শাওন

বিনোদন রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

দেখতে দেখতে প্রায় একটি বছর পার হতে চলেছে বাংলা সাহিত্যের বরপুত্র হুমায়ুন আহমেদের মৃত্যুর। সঙ্গী হারিয়ে কেমন আছে মেহের আফরোজ শাওন? আর কি নিয়েই বা ব্যাস্ত হয়ে উঠেছেন, তার কথা জানালেন তিনি।

হুমায়ূন আহমেদ চলে যাওয়ার পর সভাবতই মানসিক ভাবে ভেঙে পরেন মেহের আফরোজ শাওন। কাছের মানুষ থেকে শুরু করে তার শুভাকাঙ্খি সকলেই চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন তাকে নতুন করে কাজের মাঝে ফেরাতে। আর তাই নতুন এক উদ্দিপনা নিয়ে শাওনও নেমে পড়েন কাজে । তবে অভিনয়ে নয়, ফিরলেন নির্মাণে।
সর্বশেষ ২০১১ সালে শাওন নির্মাণ করেন নাটক মাঝে মাঝে মাঝে তব দেখা পাই। আর যে নাটকটি দিয়ে তিনি বিরতি ভাঙলেন সেটি হুমায়ূন আহমেদের জনপ্রিয় নাটক নিমফুলের পুনরায় নির্মানের মধ্য দিয়ে।
একই চিত্রনাট্যে যোগ হয়েছে নতুন নতুন সব মুখ। পুরোন নিমফুলের আসাদুজ্জামান নূরের চরিত্রে এবার দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। এছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টপাধ্যায়, আগুন, শামীম শাহেদ প্রমুখ। এই ঈদে দর্শকেরা দেখতে পাবে নাটকটি। মেহের আফরোজ শাওনের সম্পাদনায় যাত্রা শুরু করেছে ৭১ এবং’ নামে একটি পত্রিকার। আসছে হুমায়ুন আহমেদের প্রথম মৃত্যবার্ষিকী  উপলক্ষ্যে এই পত্রিকার একটি বিশেষ সংখ্যা নিয়েও ব্যাস্ত হয়ে উঠেছেন তিনি।
শাওন পেশায় আর্কিটেকট হলেও সুনাম রয়েছে অভিনয় ও গানেও। অভিনয়ে আসার ইচ্ছা এই মুহুর্তে না থাকলেও আবারো গানের জগতে ফিরতেন চান তিনি। কেননা শাওনের কাছ থেকে এটিই যে সবচেয়ে বেশি পছন্দের ছিল হুমায়ুন আহমেদের।
আরও পড়ুন

সর্বশেষ