রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়ড. ইউনূসের রাজনৈতিক ‘ইনটেনশন’ রয়েছে - অর্থমন্ত্রী

ড. ইউনূসের রাজনৈতিক ‘ইনটেনশন’ রয়েছে – অর্থমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

শান্তিতে নোবেল বিজয়ী ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে বড় রাজনীতিবিদ বলে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

তিনি বলেন, ড. ইউনূসের রাজনৈতিক ‘ইনটেনশন’ রয়েছে। গ্রামীণ ব্যাংকের সার্বিক চরিত্র পরিবর্তন করার আমাদের কোনও ‘ইনটেনশন’ নেই।

বুধবার জাতীয় সংসদে বিরোধী দলের পয়েন্ট অব অর্ডারে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাকাল থেকে আমি এর সঙ্গে জড়িত। এর সবকিছু আমি ভালোভাবে জানি। কিন্তু ২০০২ সালের পর থেকে ড. ইউনূস আমার সঙ্গে এই বিষয়ে কোনও কথা বলেনি। বিভিন্ন সময়ে তার সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছে। কিন্তু গ্রামীণ ব্যাংক নিয়ে তিনি আমাকে কিছুই বলেননি।

অর্থমন্ত্রী বলেন, ড. ইউনূস বলেছিলেন গ্রামীণ ফোনের সঙ্গে গ্রামীণ ব্যাংকের কোনও সম্পর্ক নেই। তার এই বক্তব্য মিথ্যা। কারণ গ্রামীণ ফোনের কয়েক হাজার কোটি টাকা লভ্যাংশ তিনি নিয়েছেন।  শুধু তাই নয় গ্রামীণ ব্যাংকের যে ৫৪ টি প্রতিষ্ঠান রয়েছে তার লভ্যাংশ নিয়ে তিনি স্যোসাল ইনভেস্টমেন্ট এর কাজে ব্যয় করেছেন। এর কোনও লভ্যাংশের অর্থই গ্রামীণ মেয়েরা পাননি। যদি পেতো তাহলে গ্রামে কোনও গরিব লোক থাকতো না।

অর্থমন্ত্রী বলেন, গ্রামীণ ব্যাংক থেকে পদত্যাগের পর থেকেই ড. ইউনূস এর বিরুদ্ধে লেগেছে। কিন্তু কিছুই করতে পারেনি। কারণ তার সময়ের চেয়ে এখন ব্যাংক অনেক ভালোভাবেই চলছে। আগে রীতিমতো সভা হতো না। কিন্তু এখন নিয়মিত সভা হয়। – See more at: http://www.dhakatimes24.com/index.php?view=details&data=Jobs&news_type_id=1&menu_id=1&news_id=49999#sthash.UAt1K6Zf.dpuf

আরও পড়ুন

সর্বশেষ