রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনযুব রেড ক্রিসেন্ট কার্যক্রম যুবদের মানবিক ও চরিত্র উন্নয়নে অন্যতম মাধ্যম :...

যুব রেড ক্রিসেন্ট কার্যক্রম যুবদের মানবিক ও চরিত্র উন্নয়নে অন্যতম মাধ্যম : পানি সম্পদ মন্ত্রী ব্যারিষ্টার আনিস

AGM NEWS (1)গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এম.পি বলেছে, যারা যুব রেড ক্রিসেন্টের সদস্য তারা সবসময়ই মানবতার কল্যনে কাজ করে থাকে। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল প্রকার রাজনীতির উর্দ্ধে থেকে মানবতার কল্যাণে অসহায় দুস্তদেও সেবায়  কাজ করে আসছে। চট্টগ্রামের যুব রেড ক্রিসেন্ট কার্যক্রম আজ সারা দেশের মডেল হিসেবে প্রতিষ্ঠিত যার জন্য চট্টগ্রামবাসী হিসেবে আমি অত্যান্ত আনন্দিত ও মুগ্ধ।

২ জানুয়ারি শুক্রবার বিকালে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের “বার্ষিক সাধারণ সভা-২০১৪” এবং যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষ আয়োজিত জেলা রেড ক্রিসেন্টর নবনির্বাচিত কার্যকরী পর্ষদকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন রেড ক্রিসেন্ট। অসহায় দুঃস্থ মানুষের কল্যাণে তারা সর্বদায় এগিয়ে আসে। এর ধারাবাহিকতায় দেশের অন্যতম ইউনিট চট্টগ্রাম জেলা ইউনিটের উদ্যোগে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি এর সার্বিক তত্ত্বাবধানে রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালকে ২০ তলা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজ এ রূপান্তর করার যে সিদ্ধান্ত নিয়েছেন তা আমিও পূণাঙ্গভাবে সমর্থন করি এবং এই হাসপাতাল ও কলেজ নিমার্ণে কাজে সকল প্রকার সহয়োগিতার আশ্বাস প্রদান করছি।

যুব কার্যক্রমের প্রসংশা করে তিনি বলেন, দক্ষ প্রশিক্ষিত যুব সদস্য গঠনের লক্ষ্যে যুব রেড ক্রিসেন্ট যে কার্যক্রম চট্টগ্রামে শুরু করছেন তা দেখে আমি অভিভূত। তিনি বলেন, যুব রেড ক্রিসেন্ট কার্যক্রম যুবদের মানবিক ও চরিত্র উন্নয়নে অন্যতম মাধ্যম।  যারা এই ধরণের মানবতাবাদী সংগঠনের সাথে জড়িত তা সৎ ও চরিত্রবান হয়। তাদের মানবীয় গুন দ্বারা আসহায় ও দুস্ত মানুষের কল্যাণে সর্বদায় নিয়োজিত থাকে। তিনি যুব কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষে সরকারের পক্ষ থেকে সকল প্রকার সার্বিক সহয়োগিতার আশ্বাস প্রদান করেন।
minister_rc যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুবপ্রধান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ এর সভাপতিত্বে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী নুরুল আনোয়ার চৌধুরী বাহার, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারী এইচ.এম সালাউদ্দিন, জেলা ইউনিটের কার্যকরী পর্ষদের সংবর্ধিত সদস্য বেদারুল আলম চৌধুরী বেদার, জসিম উদ্দিন শাহ, এস এম আশেক মাহমুদ (মামুন)। সভায় স্বাগত বক্তব্য রাখেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব উপ-প্রধান জিয়াউল কবির সোহেল এবং সভা পরিচালনা করেন সাংগঠনিক বিভাগীয় প্রধান ইসমাইল হক চৌধুরী ফয়সাল।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ