বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়কমলাপুরে ট্রেন-কাভার্ড ভ্যান সংঘর্ষে নিহত তিন

কমলাপুরে ট্রেন-কাভার্ড ভ্যান সংঘর্ষে নিহত তিন

রাজধানীর কমলাপুরে ট্রেন-কাভার্ড ভ্যান সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আনসার সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ২৯ ডিসেম্বর সোমবার  দুপুরে এ ঘটনা ঘটে।সংঘর্ষের পর ঘটনাস্থলে দু’জন ও ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা গেছেন। প্রাথমিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।আহত আনসার সদস্যের নাম মিজানুর রহমান (৪৫)। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত ঢামেক হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন- বাবুল (৩০), নাসির (২৫), মোস্তফা প্রধান (২৫), আলমগীর (৫০), মুজিবুর রহমান (৫০), অজ্ঞাত নারী (৩০), বিল্লাল (২৫), জিন্না (৩৫), কালাম (২৭), জাবেদ (৪৫) ও হারুণ (৪০)। ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন রিয়াজ মোর্শেদ জানান, সবাইকে চিকিৎসা দিচ্ছি। বেশিরভাগ রোগীর অবস্থা গুরুতর। এদিকে, জিআরপি (রেলওয়ে পুলিশ) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, এখন পর্যন্ত দুই জন নিহতের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় ১২-১৩ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, কমলাপুর আইসিডি থেকে এনএস কার্গো সার্ভিসের একটি কাভার্ড ভ্যান বের হচ্ছিল। উল্টোদিকে নারায়ণগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি ট্রেন প্রবেশ করলে ট্রেন ও কাভার্ড ভ্যানের মধ্যে সংঘর্ষ হয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে। ঘটনার পর পুলিশ, ৠাব ও আনসার বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। ঘটনাস্থলে উপস্থিত রেলওয়ে রেঞ্জের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম জানান, এখন পর্যন্ত দু’জনের মৃতদেহ উদ্ধার করেছি। এছাড়া ৮-১০ গুরুতর আহত হয়েছেন। তাদের ঢামেক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আইসিডির ভেতর থেকে কাভার্ড ভ্যান বের হওয়ার সময় কোনো সিগন্যাল ছিলনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। ট্রেনটি সরিয়ে রেল যোগাযোগ স্বাভাবিক করার চেষ্টা চলছে বলেও জানান ডিআইজি।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ