শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিভিন্ন মত হলেই রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে তা দমন করছে সরকার ...

ভিন্ন মত হলেই রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে তা দমন করছে সরকার : মির্জা ফখরুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচার বিভাগকে অন্যায়ভাবে প্রভাবিত করায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন। মির্জা ফখরুল বলেন,ভিন্ন মত হলেই সরকার রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে তা দমন করছে। আদালতের মাধ্যমেই শেখ হাসিনা ১৫টি মামলা তুলে নিয়েছেন। এমনকি বিচারাধীন মামলাও তিনি তুলে নিয়েছেন। মামলার বাদী আজম জে চৌধুরী শেখ হাসিনাকে ঘুষ দিয়েছিলেন তা পত্রিকায় ফাঁস হয়েছিলো, সেই মামলার ট্রায়ালও শুরু হয়েছিলো, কিন্তু তা থেমে গেছে। অথচ যে মামলার কোনো ভিত্তিই নেই সেই মামলা হচ্ছে বিরোধী দলের বিরুদ্ধে। বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে অন্যায়ভাবে মামলা দেয়া হচ্ছে। তাকে ন্যায় বিচার থেকে বঞ্চিত করা হচ্ছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান বদিউজ্জামান একটি বিশেষ রাজনৈতিক দলের স্বার্থ রক্ষা করছেন বলেও এ সময় অভিযোগ করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দুদকের চেয়ারম্যান বিশেষ রাজনৈতিক দলের স্বার্থ রক্ষা করছেন। তিনি একটি বিশেষ রাজনৈতিক দলের নেতা ছিলেন পাবনা ও রাজশাহীতে। তিনি তার পদে থেকে সাংবিধানিক ভাষায় কথা বলছেন না।

ফখরুল আরও বলেন,এই সরকার মামলা মোকদ্দমা দিয়ে ক্ষমতা চিরস্থায়ী করার চেষ্টা করছে। অনৈতিক ও অবৈধ আওয়ামী লীগ সরকার দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে। তারা বিচার বিভাগকেও ধ্বংস করেছে। উচ্চ আদালতের প্রতি আমাদের আস্থা রয়েছে। যখন সরকার অন্যায়ভাবে বিরোধী রাজনীতিকদের হয়রানি করে তখন উচ্চ আদালতে গিয়ে আমরা রিলিফ পেয়েছি। কিন্তু এখন আদালতের আচরণে আমরা হতাশ। এখন দেশে দু’টি নিয়ম। একটি সরকারি দলের জন্য আরেকটি বিরোধী দলের জন্য।

আরও পড়ুন

সর্বশেষ