শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিছাত্রলীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহব্যাপী কর্মসূচি

ছাত্রলীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহব্যাপী কর্মসূচি

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি। একই সঙ্গে বঙ্গবন্ধুকে নিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের প্রতিবাদে তিনদিনের কর্মসূচি দিয়েছে ছাত্রলীগ। শুক্রবার সংগঠনের কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক সাধারণ সভায় এসব কর্মসূচি ঘোষণা করা হয়। সন্ধ্যায় সংগঠনের দপ্তর সম্পাদক শেখ রাসেল সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। কর্মসূচির অংশ হিসেবে ২০ ডিসেম্বর সব বিভাগীয় ও জেলা শহরে তারেক রহমানের বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উদ্যোগে বিকেল ৩ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে বিক্ষোভ মিছিল, ২১ ডিসেম্বর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা শহরে বিক্ষোভ মিছিল ও ২৩ ডিসেম্বর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২১ আগস্ট গ্রেনেড হামলার আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে ৪ঠা জানুয়ারির প্রথম প্রহর রাত ১২টা ০১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক কার্জন হলে কেক কাটা ও মিষ্টি বিতরণ, একইদিন সকাল ৮টায় ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে এবং সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন, ১০ টায়-বর্ণাঢ্য ৠালি পূর্ব সমাবেশ এবং দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাদদেশ থেকে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হবে। র‌্যালির উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি । এছাড়া ৫ জানুয়ারি সকল জেলা-উপজেলা ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন, ৬ জানুয়ারি রক্তদান কর্মসূচি ও  ৭ জানুয়ারি শিক্ষা উপকরণ বিতরণের কর্মসূচি পালন করা হবে।

ছাত্রলীগের সভাপতি এইচ.এম.বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সাধারণ সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি জয়দেব নন্দী, ইমাউল হক সরকার টিটু, শাহীন আহমেদ, চঞ্চল কর্মকার, নাজমুল হুদা ওয়ারেছী চঞ্চল, জিয়াউল হক জিয়া, রেজাউল হাফিজ রেশিম, সুমন কুন্ডু, এ.বি মাহবুব আলম, এ.এইচ. জিসান মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত,  হাসানুজ্জামান তারেক, আব্দুর রহমান জীবন, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক শাহরুখ মিরাজ, দপ্তর সম্পাদক শেখ রাসেল, ক্রীড়া সম্পাদক আবিদ আল হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক এরশাদুর রহমান, অর্থ সম্পাদক আশিকুল ইসলাম, পরিবেশ সম্পাদক সাইফুর রহমান সোহাগ, নাট্য ও বির্তক সম্পাদক শাহদাৎ হোসেন রাজন, গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক অহিদুর রহমান জয়, কৃষি সম্পাদক রাইসুল ইসলাম জুয়েল প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ