মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহতে উপজেলা পর্যায়ে সমাবেশ করবে ১৪ দল

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহতে উপজেলা পর্যায়ে সমাবেশ করবে ১৪ দল

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করতে এবং জনগণের কাছে নিজেদের অবস্থান তুলে ধরতে উপজেলা পর্যায়ে সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। আগামী ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত সারা দেশের উপজেলাগুলোতে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। ১১ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএনপি-জামায়াতের বক্তব্যে জঙ্গিরা উৎসাহিত হচ্ছে বলে বৈঠকে মতামত দেওয়া হয়। একইসঙ্গে সরকারের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করতে সকলকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়। এছাড়া, আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে করতে দলের পূর্বের অবস্থান বৈঠকে পুনর্ব্যক্ত করা হয়। বৈঠক শেষে ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম প্রেস ব্রিফিংয়ে এসব সিদ্ধান্তের কথা জানান।

নাসিম বলেন, আগামী ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত উপজেলা পর্যায়ে সমাবেশ করবে ১৪ দল। এসব সমাবেশে কেন্দ্রীয় ১৪ দলের একাধিক টিম অংশ নেবে। সমাবেশে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র জনগণের কাছে তুলে ধরা হবে। এছাড়া, বিজয়ের মাস ডিসেম্বরে বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় ১৪ দল একটি আলোচনা সভার আয়োজন করবে। বিজয় দিবসের পর এই আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে পশ্চিমবঙ্গে জঙ্গিরা যে চক্রান্ত করেছিল সেই জঙ্গিদের গ্রেফতার করায় ভারত সরকারকে ধন্যবাদ এবং সকলকে সতর্ক থাকার আহ্বান জানানো হয় বৈঠকে- জানান নাসিম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা ও সরকারকে উৎখাত করতে পার্শ্ববর্তী দেশে জঙ্গিরা প্রস্তুতি নিচ্ছিল। তাদের গ্রেফতার করায় ভারতকে ধন্যবাদ জানানো হয়েছে। শুধু দেশে নয়, দেশের বাইরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করেছি। তারা রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে। তাদের ষড়যন্ত্র ব্যর্থ হওয়ায় এখন তাদের মদতে জঙ্গিরা এই ধরনের চক্রান্ত চালাচ্ছে। বিএনপি-জামায়াত জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। আমরা ক্ষমতায় আসার পর জঙ্গি এদেশ থেকে তাড়া খেয়ে এখন বাইরে গিয়ে চক্রান্ত করছে।

নাসিম বলেন, বিএনপি-জামায়াতের নেতারা যে বক্তব্য দিচ্ছেন তাতে এই ধরনের জঙ্গি তৎপরতা উৎসাহিত হচ্ছে। এই ধরনের  ষড়যন্ত্র, চক্রান্ত প্রতিহত ও সমূলে উৎপাটনের জন্য ১৪ দলের নেতাকর্মীসহ দেশবাসীকে সতর্ক থাকতে হবে। আগামী নির্বাচন নিয়ে সম্প্রতি ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের বক্তব্য প্রসঙ্গে নাসিম বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। সংবিধান অনুযায়ী সে নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বেই হবে। তিনি আরও বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে যে বক্তব্য দিয়েছেন, তার সেই বক্তব্য ও অবস্থানকে স্বাগত ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়েছে ১৪ দলের সভায়।

সাম্যবাদী দলে সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, আব্দুল মান্নান খান, আব্দুস সোবহান গোলাপ, এসএম কামাল হোসেন, জাসদের সাধারণ সম্পাদক শরিফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, ওয়ার্কার্স পাটির পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান, ন্যাপের সাধারণ সম্পাদক এনামুল হক, কমিউনিস্ট কেন্দ্রের অসিত বরণ রায়, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজ ভান্ডারী প্রমুখ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ