মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিজনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই ডিসিসি নির্বাচনের কথা বলছেন সরকার

জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই ডিসিসি নির্বাচনের কথা বলছেন সরকার

সরকারবিরোধী আন্দোলন থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই  প্রধানমন্ত্রী এখন ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনের কথা বলছেন। এ মন্তব্য বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। ০৯ ডিসেম্বর মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডিতে ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলামকে দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপ করছিলেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচিত জনপ্রতিনিধি সরিয়ে সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে ডিসিসিতে প্রশাসক নিয়োগ করে রেখেছে সরকার। এর আগে তারা জনমতকে উপেক্ষা করে ঐতিহ্যবাহী ঢাকা সিটিকে দু’ভাগ করেছে। তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) বেশ কয়েকবার ডিসিসি নির্বাচনের উদ্যোগ নিলেও নিজেদের পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন হতে দেয়নি সরকার। এখন যে মুহূর্তে বিএনপির নেতৃত্বে জনগণ ঐক্যবদ্ধ হয়ে সরকার পতনের আন্দোলনের দিকে এগুচ্ছে, ঠিক সে সময় ডিসিসি নির্বাচনের কথা বলা হচ্ছে। এটি জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরানোর অপকৌশল। সরকারের এ অপকৌশল ধোপে টিকবে না।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক করে সংসদে ‍বিরোধী দলের ভূমিকা সম্পর্কে জানতে চেয়েছে। এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, বর্তমান সংসদ এক দলীয় সংসদ। এখানে কোনো কার্যকর বিরোধী দল নেই। সুতরাং বিরোধী দলের ভূমিকা সম্পর্কে জানতে চাওয়াটা অবান্তর। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল হয়তো তাদের ফরমাল কাজ হিসেবে বিষয়টি জানতে চেয়েছে। এ ব্যাপারে আমাদের বলার কিছু নেই।

আরও পড়ুন

সর্বশেষ