বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়অনলাইন পোর্টালে পণ্যের বিজ্ঞাপন দেখে পণ্য ক্রয়ের ক্ষেত্রে সতর্ক থাকার আহ্বান

অনলাইন পোর্টালে পণ্যের বিজ্ঞাপন দেখে পণ্য ক্রয়ের ক্ষেত্রে সতর্ক থাকার আহ্বান

অনলাইন পোর্টালে পণ্যের বিজ্ঞাপন দেখে পণ্য ক্রয়ের ক্ষেত্রে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পণ্য ক্রয়-বিক্রয় সংক্রান্ত এসব পোর্টালের মাধ্যমে গাড়ি চুরির ঘটনায় ৫ জনকে আটক করার পর বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে সাধারণ মানুষের প্রতি এ সতর্কতার আহ্বান জানায় গোয়েন্দা পুলিশ।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) কৃষ্ণপদ রায় বলেন, জনসাধারণকে অনুরোধ করছি অনলাইন পোর্টালে পণ্যের বিজ্ঞাপন দেখে পণ্য ক্রয়ের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন। কারণ সম্প্রতি ক্রয়-বিক্রয় সংশ্লিষ্ট অনলাইন পোর্টালগুলোর মাধ্যমে চোর ও প্রতারকচক্র নানা অপকর্ম করছে। এর মাধ্যমে বিভিন্ন কৌশলে তারা অর্থ-কড়ি হাতিয়ে নিচ্ছে।

গাড়ির চোরচক্র সম্পর্কে বিস্তারিত জানাতে গিয়ে তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর ইস্টার্ন প্লাজা, আজিমপুর ও বারিধারা এলাকায় অভিযান চালিয়ে গাড়ি চোরচক্রের ৫ সদস্যকে আটক করা হয়। এদের মধ্যে একজন দলনেতাও রয়েছে। এ সময় তাদের কাছ থেকে দুটি প্রাইভেটকার, বিভিন্ন ব্যাংকের বিপুল সংখ্যক পে অর্ডার ও সংশ্লিষ্ট কাগজপত্র উদ্ধার করা হয়। ৩ ডিসেম্বর বুধবার রাত সাড়ে ১২টা ও ১ ডিসেম্বর রাতে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- চোরচক্রের দলনেতা ইকবাল হোসেন ওরফে কামাল, মোহম্মদ জাবেদ, মুশরেকিন আহাম্মেদ রাব্বী ওরফে যুবরাজ, আলী হোসেন ও মহসীন।

অভিযানে তাদের কাছ থেকে উদ্ধার করা হয়, এলিয়ন ও এফ প্রিমিও ব্র্যান্ডের দুটি প্রাইভেটকার। বিআরটিএ এর জাল কাগজপত্র, সিল, বিপুল সংখ্যক বিভিন্ন ব্যাংকের পে অর্ডার, ৯টি বিআরটিএ এর জাল রেজিস্টেশনকৃত সনদপত্রের ফরম, ৩০টি নকল ফিটনেস সনদপত্রের ফরম, ২০৬টি জাল কর পরিশোধ সনদপত্রের ফরম, ৫৮টি জাল মানি রিসিপ্ট ফরম, ৩ হাজার ৯৯৬টি বিভিন্ন ব্যাংকের পে অর্ডার এবং বিআরটিএ, ইন্সুরেন্স কোম্পানি, ব্যাংক ও পুলিশ কর্মকর্তার নাম সম্বলিত মোট ৮টি নকল সিল।

তিনি জানান, আটকৃতদের মধ্যে ১ ডিসেম্বর বারিধারা ও ইস্টার্ন প্লাজা এলাকা থেকে চোরচক্রের দলনেতা ইকবাল হোসেন ও তার দুই সহযোগী জাবেদ এবং মুশরেকিন আহাম্মেদ রাব্বীকে গ্রেফতার করা হয়। পরে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এই জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মিরপুরের পাইকপাড়া থেকে এলিয়ন ব্র্যান্ডের প্রাইভেটকার উদ্ধার করা হয়। আর বাংলামোটর লিংক রোড থেকে এফ প্রিমিও প্রাইভেটকার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ইকবাল ও জাবেদ গাড়ি চুরি করে এবং জাবেদ জাল চেসিস নম্বর প্রতিস্থাপন করে। অপরদিকে মুশরেকিন আহাম্মেদ রাব্বী চোরাইকৃত গাড়ির রং পরিবর্তনসহ নকল কাগজপত্র তৈরি করে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ