শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরাজশাহী বিভাগে ৫ ডিসেম্বর থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

রাজশাহী বিভাগে ৫ ডিসেম্বর থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত

রাজশাহী বিভাগে আগামী ৫ ডিসেম্বর থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। মালিক-শ্রমিক ফেডারেশনের অনুরোধের পরিপ্রেক্ষিতে পূর্ব ঘোষিত ওই কর্মসূচি স্থগিত করে বিভাগীয় বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদ। বুধবার বিকেলে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিভাগীয় বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মনজুর রহমান পিটার। এসময় সংগঠনটির সদস্য সচিব কামাল হোসেন রবি, যুগ্মআহ্বায়ক আবুল কালাম আজাদ ও ইয়াহিয়া উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আহ্বায়ক মনজুর রহমান পিটার বলেন, রাজশাহী বিভাগের পরিবহন শিল্পকে রক্ষায় গত ২৪ নভেম্বরের বিশেষ সভায় নয় দফা দাবিতে আগামী ৫ ডিসেম্বর থেকে ধর্মঘটের ডাক দেয়া হয়।পরে বিষয়টি জানিয়ে মালিক-শ্রমিক ফেডারেশন ও সরকারের সংশ্লিষ্ট দফতরে চিঠি পাঠানো হয়। এরই পরিপ্রেক্ষিতে রাজশাহী বিভাগে ডাকা ধর্মঘট স্থগিতের অনুরোধ জানিয়ে চিঠি পাঠানো হয়।

আগামী ৬ ও ৭ ডিসেম্বর কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশনের বর্ধিত সভা থেকে বৃহত্তর কর্মসূচি আসতে পারে। এর আগে জনগণের দুর্ভোগের কথা গভীরভাবে চিন্তা করার পর পরিবহন নেতারা অনির্দিষ্টকালের ধর্মঘট আপাতত স্থগিত করছেন বলে সংবাদ সম্মেলনে জানান পরিষদ নেতা মনজুর রহমান পিটার।

বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদ ঘোষিত নয় দফা দাবির মধ্যে রয়েছে, নসিমন, করিমন, ভটভটি, পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যান চলাচল বন্ধ, সিএনজি, মাহেন্দ্র, থ্রিহুইলার, ইমা রুট পারমিট বহির্ভূত এলাকায় চলাচল বন্ধ ও রুট পারমিট প্রদান বন্ধ, লিজকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলা ভিত্তিক চলাচল বন্ধ, স্কেলের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধ, বিআরটিএর ট্যাক্স, টোকেন ও ফিটনেস এর বর্ধিত ফি প্রত্যাহার এবং সকল প্রকার পুলিশি হয়রানি বন্ধ, চালকদের সহজ শর্তে রেজিস্ট্রেশন ও নবায়নের সুযোগ প্রদান, প্রয়োজনের অতিরিক্ত বাস-ট্রাকের চ্যাসিস আমদানি বন্ধ প্রভৃতি।

আরও পড়ুন

সর্বশেষ