শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাবান্ধা স্থল বন্দরে ইমিগ্রেশন চেক পোষ্ট চালু এখন সময়ের ব্যপার

বাংলাবান্ধা স্থল বন্দরে ইমিগ্রেশন চেক পোষ্ট চালু এখন সময়ের ব্যপার

বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ সরন বলেছেন, বাংলাবান্ধা স্থল বন্দরে ইমিগ্রেশন চেক পোষ্ট চালু এখন সময়ের ব্যপার। এ লক্ষ্যে ভারতের ফুলবাড়িতে প্রয়োজনীয় অবকাঠামো নির্মানের কাজ শুরু হয়েছে। আগামী ১৫ মাসের মধ্যেই সকল প্রক্রিয়া সম্পন্ন হলেই এ বন্দরে ইমিগ্রেশন চালু হবে। মঙ্গলবার সকালে বাংলাবান্ধা স্থল বন্দর পরিদর্শনে এসে পঙ্কজ শরন একথা বলেন।
পঙ্কজ বলেন, ইমিগ্রেশন চালু হলে দু দেশের মানুষের যাতায়াত এবং যোগাযোগ আরো সহজ হবে। এসময় তিনি চোরাচালান রোধ,অবৈধ অনুপ্রবেশ বন্ধ এবং জঙ্গীবাদ দমনে উভয় দেশ এক যোগে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। আঞ্চলিক সহযোগীতা জোরদার,ত্রিদেশীয় ব্যবসা বাণিজ্য প্রসার ও জাতীয় নিরাপত্তা জোরদারের লক্ষ্যে ভারত,নেপাল ও ভুটানের রাষ্ট্রদূত পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসেন।মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ সরন,ভুটানের রাষ্ট্রদূত পেমা চোদেন ও নেপালের রাষ্ট্রদূত হরি কুমার শ্রেষ্টা ভারতের ফুলবাড়ী বিপিও থেকে বাংলাবান্ধা  জিরো পয়েন্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।  এসময় বিজিবি’র ঠাকুরগাও সেক্টরের মেজর নাজমুল হক ,পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ সালাউদ্দীন,পুলিশ সুপার আবুল কালাম আজাদ এবং আমদানি রফতানিকারক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর তিন রাষ্ট্রদূত বাংলাবান্ধা স্থল বন্দরের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করে ইমিগ্রেশন ও কাষ্টমস অফিস ভবনে আমদানী রফতানী কারক সমিতি বন্দরের কর্মকর্তা স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে  বৈঠকে মিলিত হন।  দুপুরে পঞ্চগড় সার্কিট হাউসে পঞ্চগড় চেম্বার ও সিএন্ড এফ এজেন্ট নেতৃবৃন্দের সাথে আলোচনা সভায় মিলিত হন।
আরও পড়ুন

সর্বশেষ