শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরংপুর বিভাগে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৭২ ঘণ্টার জন্য স্থগিত

রংপুর বিভাগে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৭২ ঘণ্টার জন্য স্থগিত

আওয়ামী লীগের এক নেতা খুনের জেরে গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে রংপুর বিভাগে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ৭২ ঘণ্টার জন্য স্থগিত করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। মঙ্গলবার বিকালে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে ফেডারেশনের কার্যালয়ে এক জরুরি বৈঠকে পুলিশের পক্ষ থেকে ভাংচুর ও অগ্নিসংযোগে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দেওয়া হলে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

বৈঠক শেষে ফেডারেশনের রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক আবদুল মজিদ সাংবাদিকদের বলেন, “বিকাল ৫টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য ধর্মঘট স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। এ সময়ের মধ্যে দোষীদের গ্রেপ্তার করা না হলে আবার ধর্মঘট শুরু হবে।” বৈঠকে অংশ নেওয়া কোতোয়ালি থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দেওয়া হয়েছে বৈঠকে।  রংপুর সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইমরান হোসেন সোমবার রাতে দুর্বৃত্তের হামলায় আহত হওয়ার পর ভোরে হাসপাতালে মারা যান।

হত্যাকাণ্ডের জন্য পরিবহন শ্রমিকনেতা আবদুল মজিদের ভাগ্নে স্থানীয় যুবলীগ নেতা আশরাফুল আলমকে দায়ী করে তার কার্যালয়ে ভাংচুর এবং যানবাহনে আগুন দেয় নিহত ইমরানের সমর্থকরা। মজিদের বাড়িতেও হামলার চেষ্টা হয়। পরে রংপুর বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন মজিদ।

আরও পড়ুন

সর্বশেষ