শুক্রবার, মে ৩১, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসততা ও নিষ্ঠার সাথে সেবার মানসিকতা নিয়ে রেড ক্রিসেন্টের নবগঠিত কার্যকরী পর্ষদের...

সততা ও নিষ্ঠার সাথে সেবার মানসিকতা নিয়ে রেড ক্রিসেন্টের নবগঠিত কার্যকরী পর্ষদের সদস্যদের কাজ করতে হবে: ভূমি প্রতিমন্ত্রী জাবেদ

Meet with Javed MPভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, আর্তমানবতার সেবার লক্ষ নিয়ে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট প্রতিষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বিভিন্ন এলাকায় দুঃস্থ মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। এই অঞ্চলে বন্যা কবলিত এলাকায় পুনবাসন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সহযোগিতা ও বিভিন্ন উদ্ধার কাজ সফলতার সাথে করে আস্ছে। তিনি বলেন, রেড ক্রিসেন্টের এই দীর্ঘদিন ধরে করে আসা আর্তমানবতার কল্যাণে কাজ ভবিষ্যতেও অব্যাহত থাকবে। বিশেষ করে নবগঠিত কার্যকরী পর্ষদ তাদের মেধা ও দক্ষতা দিয়ে মানবতার কল্যাণে কাজ করে যাবে।

গত ১ নভেম্বর সকালে প্রতিমন্ত্রী সার্সন রোডস্থ বাসভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের কার্যকরী পর্ষদের নর্বনির্বাচিত সদস্য ও বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের কেন্দ্রীয় সেক্রেটারী  ফখরুল ইসলাম চৌধুরী পরাগ সৌজন্য সাক্ষ্যৎ করতে গেলে মন্ত্রী এসব কথা বলেন। এসময় আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সিমেন্ট ম্যানুফেক্চার ওনার এসোসিয়াশনের সভাপতি লায়ন হাকিম আলী, পটিয়া সমিতি চট্টগ্রাম সিটির দপ্তর সম্পাদক এম.এ মারুফ, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব উপপ্রধান জিয়াউল কবির সোহেল উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, আমার জানা মতে চট্টগ্রামের রেড ক্রিসেন্ট কার্যক্রম বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার জন্য মডেল। নতুন কার্যকরী পর্ষদ যাতে এই ধারাবাহিকতা রক্ষা করে চট্টগ্রামের এই কার্যক্রমকে বিশ্বের দরবারে একটি মডেল হিসেবে দাঁড় করাতে পারে সেই দিকে লক্ষ রেখে সেবা কার্যক্রম পরিচালনা করার আহবান জানান।

তিনি বলেন, চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের নব গঠিত কার্যকরী পর্ষদের সদস্যদের দায়িত্ব ও কর্তব্য অনেক বেশী । তাদেরকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। যাতে রেড ক্রিসেন্টের ঐতিহ্য বজায় থাকে। সেহেতু রেড ক্রিসেন্ট একটি  আর্ন্তজাতিক সেবামূলক সংগঠন তাই সকল প্রকার অনিয়মের উর্দ্দে থেকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

এসময় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি জেলা রেড ক্রিসেন্টের নবগঠিত কার্যকরী পর্ষদের সদস্য নির্বাচিত হওয়ায় ফখরুল ইসলাম চৌধুরী পরাগকে ফুলেল শুভেচ্ছা জানান।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ