শুক্রবার, মে ৩১, ২০২৪
প্রচ্ছদরাজনীতিখালেদা জিয়ার মাথা ঠাণ্ডা থাকলেই দেশে শান্তি বিরাজ করে : নাসিম

খালেদা জিয়ার মাথা ঠাণ্ডা থাকলেই দেশে শান্তি বিরাজ করে : নাসিম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মাথা ঠাণ্ডা থাকলেই দেশে শান্তি বিরাজ করে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সোমবার সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সরকারি সার ও বীজ বিতরণ করেন স্বাস্থ্যমন্ত্রী। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ চত্বরে বন্যা পরবর্তী পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে কৃষকদের মাঝে সরকারি সার ও বীজ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার মাথা মাঝে মধ্যেই গরম হয়ে যায়। তাই তিনি প্রায়ই আবোল-তাবোল বকেন। মাথা ঠাণ্ডা রাখলেই দেশে শান্তি বিরাজ করে’।

জেলা প্রশাসক মো. বিলস্নাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ওমর আলী শেখ, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিউল ইসলাম, কৃষি কর্মকর্তা নইমুল হুদা সরকার, কাজিপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেন ছাকার প্রমুখ বক্তব্য দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারই একমাত্র কৃষি বান্ধব সরকার। এ দেশের কৃষক খুবই পরিশ্রমী। তারা যে কোনো দুর্যোগ মোকাবেলা করে ঘুরে দাঁড়াতে পারে। তাদের অক্লান্ত পরিশ্রমেই দেশে সোনা ফলতে পারে। আর এ জন্যই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে অ্যাখ্যায়িত করেছেন।

কৃষকদের উন্নয়নে সময় উপযোগী পদক্ষেপ নেওয়ায় নাসিম কৃষিমন্ত্রীকেও আন্তরিক ধন্যবাদ জানান। সবশেষে তিনি শেখ হাসিনার সরকারকে আগামীতেও দেশ পরিচালনার সুযোগ দিতে কৃষকদের প্রতি আহ্বান জানান। পরে স্বাস্থ্যমন্ত্রী কাজিপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে এক মত-বিনিময় অনুষ্ঠানে মিলিত হন। এর আগে তিনি উপজেলা পরিষদ মাঠে প্রশিক্ষণরত নারীদের মোটর ড্রাইভিং কার্যক্রম পরিদর্শন করেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জের কাজিপুরসহ ৪টি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৯ হাজার ৬৬৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রায় ৯৪ লাখ টাকার সরকারি সার ও বীজ বিতরণ করা হচ্ছে। এরমধ্যে কাজিপুরে ৩ হাজার ৫০০ কৃষকের মাঝে প্রায় ৩৫ লাখ টাকার বীজ ও সার বিতরণ করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ