সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদজাতীয়ইসিতে যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

ইসিতে যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

ec logoসদ্য অনুষ্ঠিত চার সিটি করপোরেশন নির্বাচনের গেজেট প্রকাশ ও আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন নিয়ে আলাপ-আলোচনার জন্য বিএনপির একটি প্রতিনিধি দল রবিবার বিকেলে রাজধানীর শেরে বাংলানগরে নির্বাচন কমিশন সচিবালয়ে (ইসি) যাবে। বিএনপির একটি সূত্র এ তথ্য জানায়।

দলটির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার এমপি এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। বিএনপির  প্রতিনিধি দলটি জিসিসি নির্বাচনে আইন-শৃঙ্খলা  পরিস্থিতিসহ  সার্বিক বিষয়ে  ইসির সঙ্গে মতবিনিময় করবে বলে সূত্র জানায়।

বিরোধী দলের (ভারপ্রাপ্ত) চিফ হুইপ  শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এমপি বলেন, ‘চার সিটি করপোরেশন নির্বাচনের গেজেট প্রকাশ ও আসন্ন গাজীপুর সিটির নির্বাচনসহ বেশ কিছু বিষয়ে কথা বলার জন্য বিএনপির প্রতিনিধি দল সিইসির সঙ্গে দেখা করবে।’

প্রসঙ্গত, চলতি মাসের ১৫ তারিখে খুলনা, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। চার সিটিতেই বিএনপি সমর্থিত প্রার্থীরা জয়ী হন। তবে নির্বাচনের নয় দিন পেরিয়ে গেলেও এখনো গেজেট প্রকাশিত হয়নি।

এদিকে আগামী ৬ জুলাই গাজীপুর ‍সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রযেছে। আর এ সিটির প্রথম মেয়র পদে  আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আজমত উল্লা  খান ও বিএনপি সমর্থিত প্রার্থী অধ্যাপক এম এ  মান্নানের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন। আজমত উল্লা খান দোয়াত কলম  এবং এমএ মান্নান  টেলিভিশন প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন

সর্বশেষ