মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নেইমার জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

নেইমার জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

naimarম্যাচের স্কোরকার্ডকে যে বিশেষজ্ঞরা `মূর্খের দলিল‘ কেন বলেন, তা কাল ব্রাজিল-ইতালি ম্যাচের পর আরেকবার বোঝা গেল। স্কোর কার্ডে লেখা নেইমার একটি মাত্র গোল করেছেন। অথচ ম্যাচ জুড়ে কী জাদু তিনি দেখালেন, তা লেখা নেই! নেইমারের জাদুতে ব্রাজিলের বিশ্বকাপজয়ী কোচ লুই ফেলিপ স্কলারি পর্যন্ত মুগ্ধ হয়ে বলছেন, আসলেই একটা জিনিয়স খেলোয়াড়, একজন নায়ক পেয়ে গেছি আমরা!
আর নেইমারের এই অসামান্য জাদুতেই কনফেডারেশন কাপের এ গ্রুপের খেলায় নিজেদের শেষ ম্যাচে ইতালিকে ৪-২ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠলো ব্রাজিল। এর ফলে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের সঙ্গে সেমিফাইনালে দেখা হচ্ছে না দলটির। যদিও উভয় দলের আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়েই ছিল।

শনিবার দিনগত রাত ১টায় ব্রাজিলের সালভাদরের অ্যারেনা ফন্তে নোভা স্টেডিয়ামে মুখোমুখি হয় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন দল দুটি।

খেলার প্রথমার্ধের শেষ মুর্হূতে ৪৫মিনিটে অতিরিক্ত খেলোয়াড় হয়ে মাঠে নেমে ব্রাজিলের পক্ষে প্রথম সাফল্য এনে দেন দান্তে। এক গোলো এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠা ইতালি ৫১মিনিটে গোল পরিশোধ করে সমতায় ফেরে। ইতালিকে সমতায় ফেরান ইমানুয়েল জিয়াচ্চিরিনি। এর চার মিনিটের মাথায় (৫৫ মিনিট) ফ্রি কিকে গোল করে ব্রাজিলকে আবারো এগিয়ে নেন নেইমার। এরপর ৬৬ ও ৮৮ মিনিটে ফ্রেড দলের পক্ষে তৃতীয় ও চর্তুথ গোল করলে ৪-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এদিকে বেলো হরিজন্ত স্টেডিয়ামে দিনের অপর খেলায় ২-১ গোলে জাপানের বিপক্ষে জয়লাভ করে মেক্সিকো। যদিও এই জয় মেক্সিকোর জন্য কোনো কাজে লাগছে না। কারণ ইতোমধ্যে দুটি ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মেক্সিকো। আর জাপানের এটি টানা তৃতীয় হার।

– See more at: http://www.dhakatimes24.com/index.php?view=details&data=Income&news_type_id=1&menu_id=5&news_id=49531#sthash.YpMPwK5P.dpuf

আরও পড়ুন

সর্বশেষ