শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিফখরুল-মওদুদসহ ৬৭ নেতাকর্মীর চার্জ শুনানি ৫ নভেম্বর পুনর্নির্ধারণ

ফখরুল-মওদুদসহ ৬৭ নেতাকর্মীর চার্জ শুনানি ৫ নভেম্বর পুনর্নির্ধারণ

গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে পল্টন থানা ও শাহবাগ থানায় দায়ের হওয়া দু’টি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ ৬৭ নেতাকর্মীর অভিযোগ (চার্জ) গঠনের শুনানি পিছিয়ে আগামী ৫ নভেম্বর পুনর্নির্ধারণ করেছেন আদালত।

রোববার মামলা দু’টির চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিল। মামলার অন্যতম আসামি ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব কারাগারে আটক আছেন। তাকে রোববার কারা কর্তৃপক্ষ আদালতে হাজির না করায় চার্জ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন জানান আসামিপক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ। ঢাকার সিএমএম আদালতের বিচারক তারেক মইনুল ইসলাম ভূঁইয়া দু’টি মামলারই সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৫ নভেম্বর চার্জ শুনানির জন্য দিন ধার্য করেছেন। গত বছরের ৩ মার্চ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পল্টন ও শাহবাগ থানায় দ্রুত বিচার আইনে এ মামলা দু’টি দায়ের করা হয়।

পল্টন থানার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আসামি ২৬ জন। শাহবাগ থানার মামলায় স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদসহ আসামির সংখ্যা ৪১ জন। মির্জা ফখরুল ও মওদুদ আহমদ আদালতে উপস্থিত ছিলেন।
আরও পড়ুন

সর্বশেষ