বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিদেশের মানুষ স্বস্তিতে নেই, শান্তিতে নেই : খালেদা

দেশের মানুষ স্বস্তিতে নেই, শান্তিতে নেই : খালেদা

দেশের মানুষ ভালো নেই, স্বস্তিতে নেই, শান্তিতে নেই। দেশবাসী এই দুর্নীতিবাজ, লুটেরা সরকারের হাত থেকে মুক্তি চায়। মানুষ পরিবর্তন চায়, ভালো কিছু চায়। তাই সময় এসেছে এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিদায় জানানোর। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এ কথা বলেন। সোমবার বেলা ১১টা থেকে বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের দূতাবাস ও কুটনৈতিক মিশনের কর্মকর্তাদের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় শুরু হয়।

বিএনপি নেত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ভারতের হাই কমিশনার পঙ্কজ শরেন। ব্যবসায়ী প্রতিনিধি দলের সদস্য বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম, সালাম মুর্শেদীসহ প্রতিনিধি দলের সদস্যরা। এছাড়া শরিক দলের নেতাকর্মীরাও বিএনপি নেত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও দলীয় নেতাকর্মীরা শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় সরকারকে আবারো অবৈধ আখ্যায়িত করে খালেদা জিয়া বলেন, যারা নিজেরা নিজেদের ধ্বংস করে, দেশকে ধ্বংস করে তাদের হাতে দেশ নিরাপদ নয়।

তিনি বলেন, দেশের মানুষ যদি ভালো থাকতো তাহলে গ্রামে গিয়ে ঈদ করতো। মানুষের হাতে টাকা নেই। মানুষ এখন মুক্তি চায়, নতুন কিছু দেখতে চয়। সরকারকে দুর্নীতিবাজ আখ্যায়িত করে বিএনপি প্রধান বলেন, সরকারের লোক আছে নিজেদের সম্পদ কিভাবে বাড়ানো যায় তা নিয়ে। দেশের মানুষের ভালো তারা চায় না।

খালেদা জিয়া বলেন, দেশে বিদেশি বিনিয়োগ নেই। বিদেশিরা আসছে চলে যাচ্ছে, বিনিয়োগ করছে না। দেশি বিনিয়োগকারীরাও বিনিয়োগ করার সাহস পাচ্ছে না দুর্নীতির কারণে। দেশে বিদ্যুৎ গ্যাসের সমস্যা প্রকট। তিনি বলেন, ব্যবসায়ী প্রতিনিধি দল শুভেচ্ছা বিনিময়কালে তাদের সমস্যার কথা বলেছেন। তারা আমাকে জানিয়েছেন- বিদ্যুৎ-গ্যাসের সমস্যার কারণে গার্মেন্টস বন্ধ হয়ে যাচ্ছে। তীব্র যানজটের কারণে মালামাল ঠিকমতো শিপমেন্ট হচ্ছে না। ব্যাংকিং খাতের অনিয়ম তুলে ধরে তিনি বলেন, সরকার ব্যাংক খাতকে ধ্বংস করে দিয়েছে- যা অর্থমন্ত্রী নিজেই স্বীকার করেছেন। অর্থমন্ত্রী বলেছেন- ব্যাংকে অনিয়ম ঠেকাতে আমরা ব্যর্থ। তাই সরকারের উচিত এখনই পদত্যাগ করা।

খালেদা জিয়া বলেন, সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা করতে হবে, যাতে প্রতিনিধিত্বশীল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠ নির্বাচন হয়।

আন্দোলন প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসন বলেন, দিন ক্ষণ দিয়ে আন্দোলন হয় না। আমরা আন্দোলেনের মধ্য আছি। সময়মতো ডাক দেবো। আশাকরি দেশবাসী সেই ডাকে সারা দিয়ে এই দুর্নীতিবাজ খুনি সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ হবে। কোরবানির পশুর হাটে মেডিকেল টিম নামানো প্র্র্রসঙ্গে তিনি বলেন, মেডিকেল টিম নামিয়েছে চাঁদাবাজী করার জন্য। গরীব মানুষকে ধরে বলবে- এই গরু মোটতাজা করার জন্য ফরমালিন খাওয়ানো হয়েছে। তাদের ধ্বংস করার জন্যই এই উদ্যেগ।

তিনি বলেন, সরকারের যদি ভালো চিন্তা থাকতো তা হলে অন্তত ৬ মাস আগে গ্র্রামের মানুষের সচেতন করতো। তা না করে হাটে হাটে মেডিকেল টিম বসানো হয়েছে। রাস্তার দুর্ভোগের কথা তুলে ধরে তিনি বলেন, যারা ঈদে বাড়ি গেছে তাদের কি দুর্ভোগে পড়তে হয়েছে তা দেশবাসীর জানা আছে। সড়কগুলোর দূরাবস্থার কারণেই মহাসড়কে যানজট। খালেদা জিয়া প্রায় ১ ঘণ্টা ধরে  একটানা শুভেচ্ছা বিনিময় করেন খালেদা। এ সময় তার সঙ্গে মঞ্চে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, নজরুল ইসলাম খান, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ