বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিতারেক রহমানের বিষয়ে মন্তব্য করতে ঘৃণা লাগে তোফায়েল আহমেদের

তারেক রহমানের বিষয়ে মন্তব্য করতে ঘৃণা লাগে তোফায়েল আহমেদের

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিষয়ে মন্তব্য করতে ‘ঘৃণা লাগে’ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের।  গত সোমাবার লন্ডনে এক অনুষ্ঠানে তারেক রহমান বঙ্গবন্ধু সম্পর্কে বলেন, ‘শেখ মুজিব একজন হত্যাকারী। তার আমলে ব্যাপকভাবে রাজনৈতিক হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।’  তারেক রহমানের করা এ মন্তব্যের বিষয়ে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন তোফায়েল আহমেদ বলেন, এর সম্পর্কে কোনো মন্তব্য করতে পছন্দ করিনা; আমার ঘৃণা লাগে। বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তোফায়েল আহমেদ।  বিএনপির সঙ্গে সরকারের সংলাপের বিষয়টিও নাকচ করে দেন তিনি।  বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সংলাপের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা বলেন, তারা তো দাওয়াত প্রত্যাখ্যান করেছে। এখন সংলাপ চাচ্ছেন, এটা হলো পরাজয়ের চিহ্ন।

তোফায়েল বলেন, আমরা যখন পাকিস্তানবিরোধী আন্দোলন করেছি, আইয়ুব খান আন্দোলনের চাপে গোলটেবিল বৈঠক ডেকেছিল। এরশাদবিরোধী আন্দোলনের সময়ও তিনি আলোচনা করতে চেয়েছেন। তিনি (খালেদা) বলেছেন, এ সরকারের অধীনে তিনি নির্বাচন করবেন না। সংবিধানের বাইরে যাবেন না।  তিনি সংলাপ কী নিয়ে করবেন- প্রশ্ন রেখে তোফয়েল আহমেদ বলেন, শর্ত দিয়ে সংলাপ হয় না। সংলাপের পরিবেশ নেই। ২০১৯ সালের ২৯ জানুয়ারি নির্বাচন হবে।  বর্তমান সরকার কোনো দেশের কাছে কোনো চাপে নেই বলেও জানান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা কারো কাছে মাথা নত করে না। আন্তর্জাতিক কোনো চাপ নেই।

বঙ্গবন্ধু দেশের স্বার্থে সারাজীবন কাজ করেছেন জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, দেশের স্বার্থে যা যা করা দরকার, আমরা তা করবো। ওয়ার্ল্ডব্যাংক, আইএমএফ, এডিবির প্রতিবেদন ভালো। ইকোনমিক সব সূচকে পজেটিভ। ঈদে মানুষ ভালোভাবে যাবেন, ভালোভাবে ফিরে আসবেন।  মন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদী জঙ্গি নিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করায় প্রশংসা করেছেন। বাংলাদেশ একটা মডেল।  বিএনপির আন্দোলন বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ