শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনভুল চিকিৎসায় রোগির মৃত্যুকে কেন্দ্র করে চট্টগ্রামে হাসপাতালে ভাংচুর

ভুল চিকিৎসায় রোগির মৃত্যুকে কেন্দ্র করে চট্টগ্রামে হাসপাতালে ভাংচুর

ভুল চিকিৎসায় রোগির মৃত্যুকে কেন্দ্র করে নগরীর চকবাজার থানার মেহেদিবাগ এলাকায় বেসরকারী ন্যাশনাল হাসপাতালে ভাংচুর হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে রওশন জাহান (৩৯) নামে ওই রোগির আত্মীয়স্বজনরা এসে ন্যাশনাল হাসপাতালে ভাংচুর চালায়। স্বজনদের অভিযোগ, অস্ত্রোপচারের পর চিকিৎসক শরীর থেকে সূতা বের করতে ভুলে যাওয়ায় রওশন জাহানের মৃত্যু হয়েছে। রওশন জাহান দক্ষিণ চট্টগ্রামের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার প্রয়াত শফিকুল ইসলামের স্ত্রী। তাদের বাড়ি বাঁশখালী উপজেলার পুঁইছড়ি এলাকায়।

চকবাজার থানার ওসি আতিক আহমেদ চৌধুরী বলেন, ন্যাশনালে হাসপাতালে অপারেশনের পর এক রোগি মারা গেছেন। তার স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসায় ওই রোগির মৃত্যু হয়েছে। এরপর ক্লিনিকে ভাংচুর হয়েছে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, কোমড়ের হাড় ভেঙ্গে যাওয়ায় চিকিৎসার জন্য গত ২০ আগস্ট ন্যাশনাল হাসপাতালে ভর্তি হন রওশন জাহান। সেখানে তার অস্ত্রোপচার হয়।

রোগির স্বজনরা পুলিশের কাছে অভিযোগ করেছেন, অস্ত্রোপচারের পর সূতা বের করতে ভুলে যান চিকিৎসক। এজন্য অস্ত্রোপচারের স্থান থেকে অনবরত পুঁজ বের হওয়াসহ মারাত্মক যন্ত্রণায় ভুগতে থাকেন রওশন জাহান। এরপর তাকে আবারও শুক্রবার হাসপাতালে ভর্তি করা হয়। রাতে দ্বিতীয়বার অস্ত্রোপচার করে সূতা বের করা হয়। এরপর শনিবার সকাল ১১টার দিকে তিনি মারা যান। এদিকে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রোগির আত্মীয়স্বজন এবং এলাকার লোকজন ঘটনাস্থলে জড়ো হন। তারা হাসপাতালের গ্লাস, বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আরও পড়ুন

সর্বশেষ