শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচবি ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে তিন ঘণ্টা শাটল ট্রেন চলাচল বন্ধ

চবি ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে তিন ঘণ্টা শাটল ট্রেন চলাচল বন্ধ

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন সমর্থিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে তিন ঘণ্টা শাটল ট্রেন চলাচল বন্ধ ছিল। শনিবার সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে কোন ট্রেন চলাচল করতে পারেনি। পরে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে সকাল সাড়ে নয়টা থেকে বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল শুরু হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন সমর্থিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শাটল ট্রেনের বগি ভিত্তিক সংগঠন কনকর্ডের কর্মী জিমেল নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশনে এক ছিনতাইকারীকে ধরে মারধর করে। খবর পেয়ে ছিনতাইকারী দলের সদস্যরা জড়ো হয়। রাত সাড়ে আটটার দিকে তারা জিমেলের উপর হামলা চালায়। বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে তাকে বেধড়ক মারধর করে। পরে তার সহপাঠীরা আহতবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ সম্পাদক এম এ মালেক  বলেন, ষোলশহর স্টেশন মাদকসেবী ও ছিনতাইকারীদের আখড়ায় পরিণত হয়েছে। তাদের হাতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা প্রতিনিয়ত হয়রানি, ছিনতাইসহ মারধরের শিকার হচ্ছে। শুক্রবার রাতেও আমাদের এক কর্মীকে মারধর করেছে ছিনতাইকারীরা। এর প্রতিবাদে শনিবার সকালে শাটল ট্রেন অবরোধ করা হয়েছে। প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নেওয়া হয়েছে।

জিআরপি পুলিশের ষোলশহর স্টেশন ফাঁড়ির তত্ত্বাবধায়ক আরব আলী বলেন, ছাত্রলীগ কর্মীদের বাধার মুখে সকাল থেকে কোন ট্রেন ষোলশহর স্টেশন ছেড়ে যেতে পারেনি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সমঝোতার পর সকাল সাড়ে ৯টা থেকে ট্রেন চলাচল শুরু করে।

আরও পড়ুন

সর্বশেষ