মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগযৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষক আড়াই ঘণ্টা অবরুদ্ধ

যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষক আড়াই ঘণ্টা অবরুদ্ধ

যৌন হয়রানির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের চেয়ারম্যান ড. সাইফুল ইসলামকে ক্লাসরুমে আড়াই ঘণ্টা অবরুদ্ধ করে রাখলো বিভাগের শিক্ষার্থীরা। সোমবার সকাল সাড়ে ১০টায় কলাভবনের ৬০০৬ নম্বর রুমে ক্লাস নিতে এলে শিক্ষক রুমে ঢোকার পর শিক্ষার্থীরা বেরিয়ে গিয়ে বাইরে থেকে তালা লাগিয়ে তাকে অবরুদ্ধ করে রাখেন। পরে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ এম আমজাদ এসে তাকে উদ্ধার করেন।

ভুক্তভোগী ছাত্রীর লিখিত অভিযোগ থেকে জানা যা, পরীক্ষার খাতায় নম্বর সংক্রান্ত বিষয় নিয়ে গত ১৩ সেপ্টেম্বর তৃতীয় বর্ষ ৬ষ্ঠ বর্ষের ওই ছাত্রীকে নিজের রুমে ডেকে শ্লীলতাহানির চেষ্টা করেন। পরে ওই ছাত্রী এক পর্যায়ে কান্ন‍াকাটি শুরু করলে শিক্ষক সাইফুল ইসলাম দরজা খুলে দেন।

ওই ছাত্রী বিভাগে লিখিত অভিযোগ দেন এবং অন্য শিক্ষকদের বিষয়টি অবহিত করেন। এ নিয়ে ফুঁসে ওঠে ওই ছাত্রীর সহপাঠীরা। তারা আগে থেকে পরিকল্পনা করে সোমবার সাইফুল ইসলামকে অবরুদ্ধ করে আজীবন নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ শুরু করে। এ নিয়ে বিভাগে এখনো উত্তেজনা চলছে। তবে অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত শিক্ষক সাইফুল ইসলাম। তিনি বলেন, আমাকে ফাঁসানোর জন্য ষড়যন্ত্র করে এসব করা হয়েছে। এ ব্যাপারে সন্ধ্যায় সিন্ডিকেট সভা আহ্বান করা হয়েছে। সভায় বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে বলে জানান প্রক্টর এ এম আমজাদ।

আরও পড়ুন

সর্বশেষ