শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবাংলাদেশে জঙ্গিবাদের আশ্রয়দাতা খালেদা জিয়া এবং তার নেতৃত্বাধীন ২০ দলীয় জোট

বাংলাদেশে জঙ্গিবাদের আশ্রয়দাতা খালেদা জিয়া এবং তার নেতৃত্বাধীন ২০ দলীয় জোট

বিশ্ব সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্যাম্পেইনে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশ আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ । বৃহস্পতিবার সকালে রাজধানীর সেগুনবাগিচার বীরউত্তম খাজা নাজিমউদ্দিন মিলনায়তেন এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। বালাদেশ স্বাধীনতা পরিষদের উদ্যোগে আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।

খালেদা জিয়াকে জঙ্গিবাদের আশ্রয়দাতা উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের আশ্রয়দাতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং তার নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। তাদের অনেকের সঙ্গেই আন্তর্জাতিক সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পর্ক এবং সংশ্লিষ্টতা আছে। জঙ্গিবাদে সম্পৃক্ত ও আশ্রয়-প্রশ্রয়দাতাদের সমর্থন দিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই করা যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বক্তববের সমালোচনা করে সাবেক পরিবেশ মন্ত্রী ড. হাছান বলেন, ১০০ জন নিয়ে কেন, হাজার লোক নিয়ে সমাবেশ করুন, কোনো আপত্তি নেই। কিন্তু ১০০ জন সন্ত্রাসী নিয়ে রাজপথে কাউকে সন্ত্রাস করতে দেওয়া হবে না। অনুষ্ঠানে সায়মা হোসেন পুতুলের বিশ্ব স্বাস্থ্য সংস্থার আন্তর্জাতিক পুরস্কার লাভ করায় তার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানান ড. হাছান। তিনি বলেন, সায়মা হোসেন ও সজীব ওয়াজেদ জয় তাদের নিজ কর্মদক্ষতা দিয়ে বিশ্বে বাংলাদেশ এবং দেশের মানুষকে সম্মানিত করেছেন। কিন্তু খালেদা জিয়ার ছেলেরা জঙ্গিবাদ ও মাদক চক্রে জড়িয়ে দেশের সুনাম ক্ষুণ্ণ করছেন।

ব‍ুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক বাসে শিবিরের বোমা হামলার ঘটনায় নিন্দা জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার প্রশ্রয়ে ছাত্র শিবির এ জঙ্গি হামলা চালিয়েছে। তিনি বলেন, ৯/১১ এর ১৩তম বার্ষিকীতে সব ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ করা আমাদের অঙ্গীকার। সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী আন্তর্জাতিক ক্যাম্পেইনে বাংলাদেশও আছে। ব্যারিস্টার  সোহরাব খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন এম এ করীম, সাজাহান সাজু, জিন্নাত আলী এবং অ্যাডভোকেট আমিনুল ইসলাম স্বপন প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন

সর্বশেষ