মঙ্গলবার, মে ২৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসাইফ পাওয়ারটেক নামে পাকিস্তানি এজেন্ট টাকার বিনিময়ে বন্দর গ্রাস করেছে

সাইফ পাওয়ারটেক নামে পাকিস্তানি এজেন্ট টাকার বিনিময়ে বন্দর গ্রাস করেছে

বন্দরে কন্টেইনার হ্যান্ডলিংয়ে নিয়োজিত অপারেটর প্রতিষ্ঠান সাইফপাওয়ারটেক লিমিটেডের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সম্পৃক্ততা রয়েছে বলে অভিযোগ করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। তিনি বলেন, সাইফ পাওয়ারটেক পাকিস্তানের এজেন্ট। প্রতিষ্ঠানটির হয়ে বন্দরে পাকিস্তানি লোকজন কাজ করছে। বন্দরের মতো একটি গুরুত্বপূর্ণ স্থানে পাকিস্তানি এজেন্টদের কাজ করা বন্দরের নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে।  রোববার সকালে সাইফ পাওয়ার টেকের সঙ্গে চুক্তি বাতিলসহ বিভিন্ন দাবিতে চট্টগ্রাম বন্দর রক্ষা পরিষদের অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। সকাল দশটায় বন্দর ভবন প্রাঙ্গনে এ কর্মসূচি শুরু হয়।

সাইফ পাওয়ারটেক নামে পাকিস্তানি এজেন্ট টাকার বিনিময়ে কিছু লোককে দিয়ে বন্দর গ্রাস করেছে অভিযোগ করে সমাবেশে এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, বন্দর আমাদের জাতীয় সম্পদ। এ সম্পদকে তারা ধ্বংস করতে চায়।  কিন্তু বন্দর কর্মকর্তারা কানে তুলো দিয়েছেন। তিনি বলেন, সাইফ পাওয়ারটেক পাকিস্তানের এজেন্ট হিসেবে বন্দরে প্রবেশ করে বন্দরের কিছু লোককে দিয়ে কাজ হাতিয়ে নিচ্ছে। তাদের এ ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। বন্দর রক্ষ‍া পরিষদের সদস্য সচিব আবদুল আহাদের সঞ্চালনায় এতে ওয়াহিদুল্লাহ সরকার, অমল মিত্রসহ শ্রমিক নেতারা বক্তব্য রাখেন। সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ অনশন কর্মসূচি চলবে।

প্রসঙ্গত, বন্দর বাঁচাও, সাইফ পাওয়ারটেক হটাও স্লোগানে দীর্ঘদিন ধরে বিভিন্ন কর্মসূচি চালিয়ে আসছে বন্দর রক্ষ‍া পরিষদ। এ বি এম মহিউদ্দীন চৌধুরী বন্দর রক্ষা পরিষদের সভাপতির দায়িত্ব পালন করছেন।এর আগে একই দাবিতে মানবন্ধন, শ্রমিক জনতার সমাবেশ, কালো ব্যাজ ধারণসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর একই দাবিতে নগরীর লালদিঘি মাঠে সমাবেশের ডাক দিয়েছে সংগঠনটি।

আরও পড়ুন

সর্বশেষ