সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রাম চট্টগ্রাম পৌরসভার ১৫০ বছর পূর্তি উৎসব শুরু

চট্টগ্রাম চট্টগ্রাম পৌরসভার ১৫০ বছর পূর্তি উৎসব শুরু

চট্টগ্রাম  পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষ্যে তিনদিনব্যাপী উৎসব  শোভাযাত্রার মধ্যে দিয়ে শুরু হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ উৎসবের আয়োজন করে।শুক্রবার বিকেল  সোয়া ৪টার দিকে নগরীর আউটার  স্টেডিয়ামে তিনদিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের  মেয়র এম মনজুর আলম।
উৎসবের উদ্বোধন করতে গিয়ে চসিক  মেয়র এম মনজুর আলম বলেন, ‘কর্পোরেশনের বিদ্যামান  যে  সেবা আছে, তা বিভিন্ন পরিষদের সঙ্গে সমন্বয় করে আরও বিস্তৃত করা হবে।
শোভাযাত্রাটি নগরীর আউটার  স্টেডিয়াম থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নগরীর এম এম আলী  রোড ঘুরে পুনরায় আউটার  স্টেডিয়ামে এসে  শেষ হয়। কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, কর্পোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং স্কুল শিক্ষার্থীরা  শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।
এদিকে নগরীর এম এম আলী  রোডে চট্টগ্রাম  পৌরসভার ১৫০ বছর পূর্তি স্মারকস্তম্ভের উদ্বোধন করেন মেয়র এম মনজুর আলম।
উৎসবের মূল অধিবেশন অনুষ্ঠিত হবে শনিবার নগরীর দি কিং অব চিটাগং কমিউনিটি  সেন্টারে। অনুষ্ঠানে  প্রামাণ্য চিত্র  প্রদর্শন, স্মারক গ্রন্থের  মোড়ক উন্মোচন, সাবেক  মেয়র,  প্রশাসক ও  চেয়ারম্যানদের সম্মাননা প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী  সৈয়দ আশরাফুল ইসলাম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফছারুল আমীন, বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।
রোববার সমাপনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক মন্ত্রী ও বিএনপির  কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আবদুল্লাহ আল  নোমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক  প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম এমপি, সাবেক হুইপ  সৈয়দ ওয়াহিদুল আলম ও সাবেক রাষ্ট্রদূত  গোলাম আকবর  খন্দকার।

আরও পড়ুন

সর্বশেষ