রবিবার, মে ১২, ২০২৪
প্রচ্ছদরাজনীতিদলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার মাজারে খালেদার শ্রদ্ধা

দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার মাজারে খালেদার শ্রদ্ধা

দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার সকাল সোয়া ১১টার দিকে তিনি এ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এসময় দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সভাপতিমণ্ডলীর সদস্য ও ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব ও সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার শ্রদ্ধা নিবেদনের পর ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, শ্রমিক দল, জাসাসসহ বিএনপির নেতাকর্মীরা ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।এদিকে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়া সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে আয়োজিত স্বেচ্ছ‍ায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন খালেদা। এদিকে সকাল থেকেই জিয়ার মাজার প্রাঙ্গনে ছাত্রদল, যুবদলসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা ব্যানার ফেস্টুন নিয়ে ব্যাপক শোডাউন করেছেন। খালেদা মাজারে প্রবেশের সময় নেতাকর্মীদের স্লোগানে পুরো এলাকা মুখর হয়ে ওঠে। ‍দেশের মানুষের মৌলিক ও ভোটাধিকার রক্ষার জন্য বিএনপি সর্বাত্মক আন্দোলন করবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার মাজারে ফুল দেওয়া শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

দেশের মানুষের মৌলিক ও ভোটাধিকার রক্ষার জন্য বিএনপি সর্বাত্মক আন্দোলন করবে
মির্জা ফখরুল বলেন, দেশের মানুষের মৌলিক ও ভোটাধিকার রক্ষার জন্য বিএনপি সর্বাত্মক আন্দোলন করবে। আর এ‍র লক্ষ্য এবং উদ্দেশ্য হবে দ্রুততম সময়ের মধ্যে নিদর্লীয় তত্ত্বাবধায়ক সরকারেরর অধীনে  নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্ব‍াচন অনুষ্ঠান করা।  তিনি বলেন, এ নির্বাচনে জনগণ তাদের পছন্দ অনুযায়ী সরকার গঠন করবে এবং বাংলাদেশের ক্ষমতায় জগদ্দল পাথরের মতো দখলদারদের বিতারিত করবে।

এক প্রশ্নের জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেন, বিএনপি নয় বাংলাদেশ এখন কঠিন সময় পার করছে। স্বাধীনতার পর এত কঠিন সময় আর কখনও পার করেনি দেশ।  দলের অবস্থা সম্পর্কে তিনি বলেন, আমাদের সাংগঠনিক অবস্থা অত্যেন্ত দৃঢ়। সংগঠন নিয়ে তেমন কোনো সমস্য আমরা দেখছি না। আছে বলেও মনে করছি না।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে তার (প্রধানমন্ত্রীর) শিষ্ঠ‍াচার বহির্ভূত  বক্তব্যের জবাব আমি দিতে চাই না।

আরও পড়ুন

সর্বশেষ