রবিবার, মে ১২, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশ : দেড় হাজার ছাত্রলীগ নেতাকর্মী চট্টগ্রাম থেকে যোগ...

সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশ : দেড় হাজার ছাত্রলীগ নেতাকর্মী চট্টগ্রাম থেকে যোগ দিচ্ছেন আজ

জাতীয় শোক দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে যোগ দিতে চট্টগ্রাম থেকে প্রায় দেড় হাজার ছাত্রলীগ নেতা-কর্মী ঢাকায় গেছেন। এদিকে, গত বুধবার ট্রেনের টিকেট কাটা নিয়ে নগর ছাত্রলীগ এবং রেলওয়ের নিরাপত্তারক্ষীদের মধ্যে সংঘটিত মারামারির ঘটনায় আহত ছাত্রলীগ কর্মী মো. শাকিলের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। নিরাপত্তারক্ষীদের মারধরে তার কিডনি আঘাতপ্রাপ্ত হয়েছে।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি  জানিয়েছেন, শাকিলকে ঢাকার কিডনি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন। গতকাল শনিবার রাতে মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী আহত শাকিলকে দেখতে মেডিকেল সেন্টারে গেছেন। বর্তমানে তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। আহত শাকিল এমইএস কলেজের দ্বাদশ শ্রেণির বাণিজ্য বিভাগের ছাত্র।  তার বাড়ি নগরীর মুরাদপুরের অদুরে বিবিরহাট বাজার এলাকায়।আজ ৩১ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ছাত্র সমাবেশে নগর ছাত্রলীগের যোগদান প্রসঙ্গে তিনি বলেন, শুক্রবার অনেক নেতাকর্মী ঢাকায় চলে গেছেন। আজ অর্থাৎ গতকাল শনিবার রাতে ট্রেনের তিনটি বগি, ছয়টি বাস এবং বেশ কিছু মাইক্রোবাসে করে নেতা-কর্মীরা ঢাকা গেছেন। সব মিলিয়ে নগর ছাত্রলীগের প্রায় ৫শ নেতাকর্মী সমাবেশে যোগ দিচ্ছেন বলে তিনি জানান।

দক্ষিণ জেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সাকিব  জানান, চট্টগ্রাম মেইলের তিনটি বগি এবং বেশ কিছু বাসে করে দক্ষিণ জেলার প্রায় ৫শ নেতাকর্মী গতকাল শনিবার রাতে ঢাকায় গেছেন।উত্তর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন  জানান, ২৯ আগস্ট রাতে উত্তর জেলার প্রায় ২০০ ছাত্রলীগ নেতা-কর্মী টুঙ্গিপাড়ায় যান। গতকাল শনিবার বঙ্গবন্ধুর কবর জেয়ারতশেষে তারা সন্ধ্যার পর ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। তোপখানা রোডের হোটেল নিউইয়র্কে রাতযাপন করেন। গতকাল শনিবার রাতে প্রায় ৩০০ নেতা-কর্মী ঢাকায় যান।

আরও পড়ুন

সর্বশেষ