বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদদেশজুড়ে আ'লীগ বিচারপতিদের স্বাধীনতা কেড়ে নিয়েছে আদালতের কার্যক্রমকে নিয়ন্ত্রণ করার জন্য

আ’লীগ বিচারপতিদের স্বাধীনতা কেড়ে নিয়েছে আদালতের কার্যক্রমকে নিয়ন্ত্রণ করার জন্য

বিচারপতিদের স্বাধীনতা কেড়ে নিচ্ছে আ.লীগ। এ মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, বিচারপতিদের স্বাধীনতা কেড়ে নিয়ে আদালতের কার্যক্রমকে নিয়ন্ত্রণ করার জন্য আওয়ামী লীগ বিচারপতিদের অভিশংসন ক্ষমতা সংসদের হাতে নিচ্ছে। কারণ আইন মাফিক কাজ করলে সেটা যদি আওয়ামী লীগের বিরুদ্ধে যায়, তাহলে সেই বিচারককে অপসারণ করার ক্ষমতা পাবে সংসদ। এতে করে চাপের মুখে স্বাধীনভাবে বিচারকার্য পরিচালনা বাধাগ্রস্ত হবে। মঙ্গলবার বিকেলে বগুড়া শহরের নবাববাড়ী সড়কে জেলার ২০ দলীয় জোটের বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের ওপর অত্যাচার-জুলুম, নির্যাতনসহ নানা ধরনের হয়রানিসহ জাতীয় সম্পদ ব্যবহারে ব্যাপক দুর্নীতি ও লুটপাট করেছে। সেইসব অপরাধের বিচার থেকে রক্ষা পেতেই বিচারপতি নিয়োগ ও চাকরিচ্যুতির ক্ষমতা সংসদের কাছে ফিরিয়ে নিচ্ছেন তারা।

কর্মসূচি চলাকালে জেলার ২০ দলীয় জোটের আহ্বায়ক ও বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ শাহাবুদ্দিন, জেলা জাগপার সভাপতি আমির হোসেন মণ্ডল, ইসলামী ঐক্যজোটের সভাপতি শামছুল হক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জেলা জামায়াত নেতা অধ্যাপক আব্দুল মতিন, এলডিপির সাধারণ সম্পাদক নাজির হোসেন, জাগপা নেতা মোখলেছুর রহমান, বিএনপি নেতা আব্দুর রহমান, অ্যাডভোকেট রাফি পান্না, মাহবুবর রহমান বকুল, হামিদুল হক চৌধুরী হিরু, মাফতুন আহমেদ খান রুবেল, জামায়াত নেতা অধ্যাপক রফিকুল আলমসহ জোটের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ