শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিতারেক নিজেই একজন কুলাঙ্গার : তোফায়েল

তারেক নিজেই একজন কুলাঙ্গার : তোফায়েল

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান নিজেই একজন কুলাঙ্গার। আর তাই আওয়ামী লীগের মতো বৃহৎ দল ও প্রধানমন্ত্রীকে কুলাঙ্গার বলেছেন। মঙ্গলবার বিকেলে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি এ কথা বলেন। তারেক জিয়ার লন্ডনে দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি নিজ দফতরে এ কথা বলেন তিনি। এর আগে ডি-৮ –এর মহাসচিব ডা. সায়েদ আলী মাহমুদ মুসাভী মন্ত্রীর সঙ্গে দেখা করেন।

তোফায়েল বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে আজকের বিএনপি, ওর বাপ জিয়াউর রহমান এবং মা খালেদা জিয়ার জন্ম হতো না। তারা দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হতে পারতেন না। তোফায়েল নিজেকে নিবেদিতপ্রাণ তৃণমূল কর্মী উল্লেখ করে বলেন, তৃণমূল থেকে উঠে আসা আমার মতো একজন কর্মীর পক্ষে তার সম্পর্কে কথা বলা বা মন্তব্য করা শোভা পায় না। বাংলাদেশের কেউ বলবে না, আওয়ামী লীগ একটি কুলাঙ্গার দল, তাদের পক্ষেই বলা সম্ভব- যোগ করেন তোফায়েল।

খন্দকার মোশতাকের মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন উপস্থিত ছিলেন না বলেও জানান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। মতিয়া চৌধুরীর প্রসঙ্গে তোফায়েল বলেন, মতিয়া চৌধুরী পরীক্ষিত নেত্রী। মতিয়া চৌধুরীসহ তারা ভিন্ন মতের দল করতেন। তবে বঙ্গবন্ধুর বিষয়ে বিরুপ মন্তব্য করেননি।

তোফায়েল বলেন, জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকীর দিন খালেদা জিয়া জন্মদিন পালন করে অমানুষের পরিচয় দিয়েছেন। অথচ বঙ্গবন্ধু তাকে কন্যার মতোই স্নেহ করতেন। ডি-৮ সম্মেলন নিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, ২১ আক্টোবরে তুর্কিতে অনুষ্ঠিতব্য ডি-৮ সম্মেলনের আমন্ত্রন জানাতে মহাসচিব বাংলাদেশে এসেছেন। ডি-৮ ভূক্ত দেশগুলোতে পণ্য রফতানির ক্ষেত্রে সহযোগিতা চাওয়া হয়েছে বলে উল্লেখ করেন মন্ত্রী।

আরও পড়ুন

সর্বশেষ