শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবর্তমান পার্লামেন্ট জনগণকে রিপ্রেজেন্ট করছে না

বর্তমান পার্লামেন্ট জনগণকে রিপ্রেজেন্ট করছে না

ঈদুল আজহার পর সরকার বিরোধী আন্দোলন নতুন মাত্রা পাবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান। মঙ্গলবার দুপুরে জাতীয়তবাদী মুক্তিযোদ্ধা দলের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের এ কথা জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুবুর রহমান বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমরা আন্দোলনরত আছি। আমাদের আন্দোলন বিভিন্ন সময় বিভিন্ন পদ্ধতিতে চলছে। ঈদুল আজহার পর এই আন্দোলন নতুন মাত্রা পাবে। মধ্যবর্তী নির্বাচন দাবি করে তিনি বলেন, বর্তমান পার্লামেন্ট জনগণকে রিপ্রেজেন্ট করছে না। ভ‍ুয়া সংসদ সদস্য দিয়ে এ পার্লামেন্ট গঠিত হয়েছে। তাই অবিলম্বে এটি ভেঙে দিয়ে মধ্যবর্তী নির্বাচন দিতে হবে। দেশের জনগণ এটিই প্রত্যাশা করে।

অপর এক প্রশ্নের জবাবে বিএনপির ‌স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুব বলেন, আমরা তো আন্দোলনেই আছি। এরইমধ্যে গাজায় গণহত্যা ও জাতীয় সম্প্রচার নীতিমালার বিরুদ্ধে আমরা কর্মসূচি দিয়েছি। শান্তিপূর্ণভাবে সে কর্মসূচি পালনও করেছি। কারণ, আমরা বিশ্বাস করি অহিংস পরম ধর্ম।  বিএনপি নেতৃত্বাধীন পরবর্তী সব কর্মসূচি অহিংস ও শান্তিপূর্ণ হবে বলেও জানান দলটির শীর্ষ এই নেতা।  এ সময় অন্যদের মধ্যে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, বিএনপি নেতা ইসমাইল হোসেন বেঙ্গল এবং শাহ মো. আবু জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ