বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি

সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ-পশ্চিমবঙ্গ উপকূলে মৌসুমী লঘুচাপের প্রভাবে দেশের সমুদ্র বন্দরগুলোতে স্থানীয় ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপের প্রভাবে দেশের নিম্নাঞ্চলে জলোচ্ছ্বাসের সম্ভাবনার কথাও বলা হয়েছে। শনিবার বিকেলে অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করায় উত্তর-বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর-বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছে এসে সাবধানে চলাচল করাও নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান এই আবহাওয়াবিদ।

শনিবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী লঘুচাপ ও পূর্ণিমার প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ১-২ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ