মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিযারা ইসলামী মূল্যবোধের দল দাবি করে তাদেরকে গাজায় হামলার প্রতিবাদে রাস্তায় দেখছি...

যারা ইসলামী মূল্যবোধের দল দাবি করে তাদেরকে গাজায় হামলার প্রতিবাদে রাস্তায় দেখছি না : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ বলেছেন, আমরা রাস্তায় নেমেছি, ক্ষমতায় না যাওয়া পর্যন্ত রাস্তায় থাকব। ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের সমাপনী বক্তব্যে একথা বলেন এরশাদ। বুধবার সকাল ১১টায় প্রেসক্লাব থেকে মতিঝিল পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি শুরু হয়।

প্রেসক্লাবে এরশাদ এ কর্মসূচির উদ্বোধনী বক্তব্য রাখেন। পরে একটি খোলা ট্রাকে করে তিনি মতিঝিলের শাপলা চত্বরে যান। সেখানে দুপুর সোয়া ১টায় তিনি সমাপনী বক্তব্য রাখেন। এ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর প্রেসক্লাব, পুরানা পল্টন, বিজয়নগর, দৈনিক বাংলা, ফকিরের পুল, মতিঝিল ও দিলকুশা এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

সমাপনী বক্তব্যে এরশাদ বলেন, যারা নিজেদেরকে ইসলামী মূল্যবোধের দল বলে দাবি করে তাদেরকে আজকে গাজায় হামলার প্রতিবাদে রাস্তায় দেখছি না। তারা আসলে প্রকৃত ইসলামী মূল্যবোধের দল নয়। প্রকৃত ইসলামী মূল্যবোধের দল হচ্ছে জাতীয় পার্টি।  গাজাবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘তোমরা একা নও, আমরাও তোমাদের সঙ্গে আছি।’

এরশাদ এ ঘটনায় সরকারের অবস্থানের সমালোচনা করে বলেন, প্রত্যেক মুসলমানের উচিত ইসরায়েলের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করা। সরকার ইসরায়েলের হামলার প্রতিবাদ করেছে মৌখিকভাবে। তাদেরকে রাস্তায় দেখছি না, তাদেরকেও রাস্তায় দেখতে চাই। এ সময় তিনি বর্বর এই হামলার প্রতিবাদে দেশ ও বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। সাবেক এ সামরিক শাসক বলেন, জাতীয় পার্টির শাসনামল ছিলো এ দেশের জন্য স্বর্ণযুগ। মানুষ সেই স্বর্ণযুগে ফিরে যেতে চায়। আমরা ক্ষমতায় গিয়ে জনগণকে সেই স্বর্ণযুগ ফিরিয়ে দেব।

মানববন্ধন কর্মসূচিতে জাতীয় পার্টির চেয়ারম্যানের সঙ্গে ছিলেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস ও পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ