বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিদ্রুত বিচার আইনের মামলায় রিজভী-ফারুক-আমানদের চার্জ গঠনের শুনানি ২৫ আগস্ট

দ্রুত বিচার আইনের মামলায় রিজভী-ফারুক-আমানদের চার্জ গঠনের শুনানি ২৫ আগস্ট

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ ১৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে য় গত ১৭ মাসেও চার্জ শুনানি করতে পারেনি দ্রুত বিচার আদালত। মঙ্গলবারও চার্জ শুনানির ধার্য দিনে আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৫ আগস্ট ধার্য করেছেন ঢাকার ৬ নম্বর দ্রুত বিচার আদালতের বিচারক তারেক মঈনুল ইসলাম ভূইয়া। এদিন বিএনপি নেতা জয়নাল আবেদীন ফারুক আদালতে না আসতে পারায় তার পক্ষে সময়ের আবেদন করা হয়।

তবে শুনানিকালে রুহুল কবির রিজভী, বিএনপির ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধানসহ ৭০/৮০ জন নেতাকর্মী আসামি আদালতে উপস্থিত ছিলেন।  ২০১৩ সালের ২৪ মার্চ আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনের ৪ ও ৫ ধারায় পল্টন থানার এ মামলায় আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

২০১৩ সালের ১১ মার্চ বেলা ৩টার দিকে বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের বিক্ষোভ কর্মসূচী চলাকালে উল্লেখিত আসামিরা হঠাত্ করেই ইট পাটকেল, লোহার রড, শাবল, লাঠি, হকিস্টিক, ইত্যাদি হাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তার উপর, টপ কালেকশনের গলি ও নয়াপল্টন মসজিদ গলির সামনের রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে, সরকারি বেসরকারি অফিস ও যানবাহন ভাঙচুর করে, পরপর ১৮/২০ টি ককটেল বিস্ফোরণ ঘটায় ও রাস্তার উপর ৭ টি স্থানে টায়ার, চট, কাগজ দিয়ে আগুন ধরিয়ে জনমনে আতঙ্কের সৃষ্টি করে।

আরও পড়ুন

সর্বশেষ