শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদশিক্ষাঙ্গন২৩ নভেম্বর পরীক্ষায় বসবে পঞ্চম শ্রেণিপড়ুয়া প্রায় ৩১ লাখ শিক্ষার্থী

২৩ নভেম্বর পরীক্ষায় বসবে পঞ্চম শ্রেণিপড়ুয়া প্রায় ৩১ লাখ শিক্ষার্থী

আগামী ২৩ নভেম্বর পরীক্ষায় বসবে পঞ্চম শ্রেণিপড়ুয়া প্রায় ৩১ লাখ শিক্ষার্থী। রোববার সচিবালয়ে ‘প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা-২০১৪ এর জাতীয় স্টিয়ারিং কমিটি’র সভায় এই তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান, ৩০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে দেড়টা পর্যন্ত এ পরীক্ষা হবে। পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা। এবার প্রাথমিক সমাপনীতে সম্ভাব্য পরীক্ষার্থীর সংখ্যা ২৭ লাখ ৯৯ হাজার ৬১৩ জন। আর ইবতেদায়ীতে ৩ লাখ ১১ হাজার ২৬৫ জন।  আগামী ২৮ ডিসেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২০ জানুয়ারি সনদপত্র দেওয়া হবে।
প্রাথমিক সমাপনী সূচি ২৩ নভেম্বর ইংরেজি, ২৪ নভেম্বর বাংলা, ২৫ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২৬ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২৭ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা এবং ৩০ নভেম্বর গণিত।
ইবতেদায়ী সমাপনী সূচি ২৩ নভেম্বর ইংরেজি, ২৪ নভেম্বর বাংলা, ২৫ নভেম্বর পরিবেশ পরিচিতি সমাজ/পরিবেশ পরিচিতি বিজ্ঞান, ২৬ নভেম্বর আরবি, ২৭ নভেম্বর কুরআন ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকহ্ এবং ৩০ নভেম্বর গণিত।
  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ