শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়বৃহস্পতিবার সারাদেশে ২৭টি লাশ উদ্ধার করেছে পুলিশ

বৃহস্পতিবার সারাদেশে ২৭টি লাশ উদ্ধার করেছে পুলিশ

বৃহস্পতিবার সারাদেশে ২৭টি লাশ উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে নৌকা ডুবির ঘটনায় কুষ্টিয়ায় পদ্মা নদী থেকে ১১টি এবং সিরাজগঞ্জের যমুনা নদী থেকে আরো চারটি লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়াও সিলেটের পিয়াইন নদীর চোরাবালিতে আটকা পড়া এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

অপরদিকে পরিবার-পরিজনের সঙ্গে ঈদ কাটিয়ে কর্মস্থলে ফেরার পথে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় সড়ক দুর্ঘটনায় স্ত্রী ও মেয়েসহ পুলিশের এক সার্জেন্ট নিহত হয়েছেন। কাছাকাছি সময়ে ফেনীর ছাগলনাইয়ায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে দুইজনের প্রাণহানীর ঘটনা ঘটেছে।

প্রতিনিধিদের পাঠানো খবর:    

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বৈরাগীর চর এলাকায় পদ্মা নদীতে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ১২ জনের লাশই উদ্ধার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় একজনের ও বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার মধ্যে বাকি ১১ জনের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতদের লাশ দাফনের জন্য সরকারের পক্ষ থেকে প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন। বৃহস্পতিবার সকাল ৮টার পর পদ্মা নদীর বিভিন্ন স্থান থেকে ১১টি লাশ উদ্ধার করা হয়।  ভেড়ামারা থানার ভরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, ঈদের দিন বিকেল ৩টার দিকে নৌকা ভ্রমণের উদ্দেশে ১৯ জন যাত্রী নিয়ে একটি নৌকা দৌলতপুর উপজেলার বৈরাগীর চর এলাকা থেকে পদ্মা নদীর মধ্যবর্তী একটি জেগে ওঠা চরে যাওয়ার সময় প্রবল স্রোতের মুখে পড়ে ডুবে যায়।

সিরাজগঞ্জ: চৌহালি উপজেলার বাগুচিয়া এলাকার যমুনা নদীতে ৫০ যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনায়  চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো আটজন। বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে এ নৌকাডুবির ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি বলে জানান চৌহালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল হক। তিনি জানান, এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

সিলেট: পিয়াইন নদীর চোরাবালিতে আটকা পড়া নিখোঁজ যুবক কামরুল মিয়ার (২০) মরদেহ উদ্ধার করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জিরো পয়েন্ট থেকে লাশটি উদ্ধার করা হয়। কামরুল সিলেট নগরীর শাহী ঈদগাহ হোসনাবাদ এলাকার খুরশেদ আলমের ছেলে। গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খাঁন এ তথ্য নিশ্চিত করেন।

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় সড়ক দুর্ঘটনায় স্ত্রী ও মেয়েসহ পুলিশের এক সার্জেন্ট নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বসন্তপুর ব্রিজের সঙ্গে প্রাইভেকারের ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সার্জেন্ট নজরুল ইসলাম বেলাল (৫০), স্ত্রী লাবণী (৩০) ও মেয়ে নুসরাত তাবাসসুম (৩)। আহত অপর দু’জনের নাম জানা যায়নি। হতাহতদের বাড়ি ফেনীর ছাগলনাইয়া এলাকায়। সার্জেন্ট নজরুল ইসলাম বেলাল ব্রাহ্মণবাড়িয়া জেলায় কর্মরত ছিলেন।

চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন জানান, ঈদ শেষে নজরুল ইসলাম বেলাল ফেনীর ছাগলনাইয়ায় নিজ বাড়ি থেকে পরিবারের সদস্যদের নিয়ে প্রাইভেটকারে করে  (ঢাকা মেট্রো-ঘ-১১-৮৮১৪) কর্মস্থল ব্রাহ্মণবাড়িয়ায় ফিরছিলেন।

মিরসরাই (চট্টগ্রাম): ফেনীর ছাগলনাইয়ায় যাত্রীবাহী দুটি বাস ও একটি মাইক্রোবাসের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছাগলনাইয়ার সমিতিবাজার নিটকুঞ্জরা এলাকায় এ হতাহতের ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছেন, ঘটনাস্থলেই একজন ও পরে হাসপাতালে আরো এক নারী মারা গেছেন। তবে তাৎক্ষণিক তাদের পরিচয় জানা যায়নি।

ঢাকা: রাজধানীর কমলাপুরে কর্তব্যরত এক আনসার সদস্যকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুবৃর্ত্তরা। বৃহস্পতিবার সকাল ১০টায় শাহজাহানপুর থানা পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের (ঢামেক) মর্গে পাঠিয়েছে। নিহত আনসার সদস্যের নাম ইমদাদুল হক (২২)। তার গ্রামের বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট থানার মাশুলা গ্রামে বলে জানান শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদুর রহমান।

রংপুর: রংপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মোস্তাফিজার (৮০) নামে এক বৃদ্ধ মারা গেছেন। বুধবার রাতে রংপুরের হারাগাছ পৌর গ্রামের চর চথুরা এলাকায় এ খুনের ঘটনা ঘটলেও বৃহস্পতিবার দুপুরে লাশ উদ্ধার পুলিশ। কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, নিহতের স্ত্রী এ ব্যাপারে হত্যা মামলা করেছেন।

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলার কোমর গ্রামে গণপিটুনিতে আরিফ হোসেন (৩৫) নামে এক ছিনতাইকারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। ফুল মিয়া নামে এক মুদী দোকানিকে ছুরিকাঘাত করে ৪০ হাজার টাকা ছিনতাইয়ের অপরাধে স্থানীয় জনতা তাকে আটক করে গণপিটুনি দিলে এ ঘটনা ঘটে। জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মাননান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঢাকা: রাজধানীর বাড্ডা এলাকার তালিকাভূক্ত ছিনতাইকারী সাদ্দাম হোসেনের লাশ দক্ষিণ বাড্ডা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে তার লাশ উদ্ধার করে বাড্ডা থানা পুলিশ। বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) কামরুল ফারুক উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, সাদ্দাম হোসেনের বিরুদ্ধে ৫-৭টি ছিনতাইয়ের মামলা আছে।

রংপুর: বদরগঞ্জ উপজেলায় ট্রেনে কাটা পড়ে সেকেন্দার আলী (৬৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় রাস্তা পারাপারের সময় এ ঘটনা ঘটে। সেকেন্দার আলী শহরের বালুয়াভাটা রেলবস্তির বাসিন্দা। স্টেশন মাস্টার সিদ্দিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি রেলওয়ে পুলিশকে জানানো হয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলায় হাসিনা আক্তার (২১) নামে সাত মাসের এক অন্তঃসত্ত্বাকে মুখে বিষ ঢেলে ও শ্বাসরোধ করে হত্যার পর মাটি চাপা দিয়েছে শ্বশুরবাড়ির লোকজন।

লক্ষ্মীপুর সদর উপজেলার সদর চর রমনী মোহন ইউনিয়নের চর রমনী গ্রামে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার দুপুর সোয়া ১টায় এ প্রতিবেদন লেখার সময় লাশ উদ্ধার করছিল পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে কাঞ্চন (২৬) নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। তবে ঘটনার পর থেকে স্বামী আল আমিন (২৫) পলাতক রয়েছেন। স্থানীয় চর রমনী মোহন ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান আবু ইউছুফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ