বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিখালেদা জিয়া ঘোষিত আন্দোলনে সবাইকে শরিক হওয়ার জন্য আহ্বান

খালেদা জিয়া ঘোষিত আন্দোলনে সবাইকে শরিক হওয়ার জন্য আহ্বান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সদ্যগঠিত ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, ইহুদি-খ্রিস্টানদের মতো আওয়ামী লীগও মনে করে এ দেশে শুধু তারাই বেঁচে থাকবে, বিএনপিসহ অন্য বিরোধী দলের নেতা-কর্মীরা বেঁচে থাকতে পারবে না। তিনি বলেন, আজকে বিশ্বে মুসলমানদের কিভাবে হটিয়ে রাখতে হবে, সে বিষয়ে ইহুদি ও খ্রিস্টানরা একমত হয়েছে। অথচ আমরা মুসলমানরা নিজেরা কিভাবে বেঁচে থাকব সে ব্যাপারে একমত হতে পারি না।

বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. মিলন মিলনায়তনে ডক্টরস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিজি হাসপাতাল শাখা ড্যাব-এর সভাপতি ডা. সাইফুল ইসলাম সেলিম।

মির্জা আব্বাস বিভিন্ন সময়ে কারারুদ্ধ অবস্থায় রাজনীতিকদের জন্য চিকিৎসকদের কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, পিজি হাসপাতাল আমাদের কাছে অনেকটা দুঃখজনক, আবার অনেকটা আনন্দদায়ক স্থান। তিনি বলেন, বন্দি অবস্থায় অসুস্থতাজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় পিজি হাসপাতালে আমরা অনেক রাজনৈতিক সিদ্ধান্তও গ্রহণ করেছি। যা দেশের রাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মির্জা আব্বাস উল্লেখ করেন, বিগত ১/১১-এর সেনা সমর্থিত সরকারের সময়ে বন্দি অবস্থায় চিকিৎসকরা তাকে সহ অনেক রাজনৈতিক নেতাদের চিকিৎসা সেবাদান ও বিভিন্নভাবে উপকার করেছেন। সেই চিকিৎসকদের মধ্যে শুধু বিএনপিপন্থি চিকিৎসকই ছিলেন না, অনেক আওয়ামী লীগপন্থি চিকিৎসকও ছিলেন।

আব্বাস আফসোস করে বলেন, সেই সময় দেশের গণতন্ত্রের স্বার্থে যে সব বিএনপি-আওয়ামী লীগের চিকিৎসকরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন, আজকে শুধু ক্ষমতায় গিয়ে তারাই বিএনপিপন্থি চিকিৎসকদের চাকরিচ্যুত করছেন। অনেকে আবার এদের ওপর হামলা চালান, হাতুরি দিয়ে পেটান। এটা কল্পনাও করা যায় না।

বিএনপির এই সিনিয়র নেতা ঘোষনা করেন, ভবিষ্যতে সুযোগ এলে যারা চিকিৎসকদের চাকরিচ্যুত করেছেন, তাদের অবশ্যই বিচারের মুখোমুখি করা হবে। আর যারা চাকরিচ্যুত হয়েছেন তাদের সকল সুযোগ-সুবিধা দিয়ে চাকরি ফিরিয়ে দেওয়া হবে। আব্বাস ঈদের পর খালেদা জিয়া ঘোষিত আন্দোলনে সবাইকে শরিক হওয়ার জন্যও আহ্বান জানান।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ড্যাবের কেন্দ্রীয় সভাপতি প্রফেসর ডা. একেএম আজিজুল হক প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখেন পিজি হাসপাতালের অধ্যাপক ডা. এএসএম রায়হান, অধ্যাপক মোস্তাক রহিম স্বপন, অধ্যাপক আব্দুস সালাম, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, সহযোগী অধ্যাপক আব্দুল কুদ্দুসসহ বিভিন্ন মেডিকেল কলেজের ড্যাব নেতারা।

আরও পড়ুন

সর্বশেষ