বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিদেশকে পিছিয়ে দিতে ‘মহলবিশেষের’ ষড়যন্ত্রের বিষয়ে প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান : প্রধানমন্ত্রী

দেশকে পিছিয়ে দিতে ‘মহলবিশেষের’ ষড়যন্ত্রের বিষয়ে প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের অগ্রগতি অব্যাহত থাকবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাবে। গতকাল মঙ্গলবার লন্ডনের হিলটন হোটেলে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ইফতারপূর্ব এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে না পেরে একটি দল নিজেদের ব্যর্থতার আগুনে সবাইকে পোড়াতে চাচ্ছে। কোনও দল যদি নির্বাচন না করে আর মনে করে যে নির্বাচন ঠেকাবে; ঠেকাতেও যদি ব্যর্থ হয়, আন্দোলন করতেও যদি ব্যর্থ হয় সে দায় তো বাংলাদেশের জনগণের না। সে দায় তো আমাদের না। ব্যর্থতার আগুনে তারা সবাইকে পোড়াতে চাচ্ছে। আল্লাহর রহমতে পারবে না- আমি আপনাদের কথা দিয়ে যাচ্ছি। দেশকে পিছিয়ে দিতে ‘মহলবিশেষের’ ষড়যন্ত্রের বিষয়ে প্রবাসীদের সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, পহেলা জানুয়ারির মধ্যে আমরা সকল ছাত্র-ছাত্রীদের বই বিতরণ করেছি। কারণ আমাদের সদিচ্ছা ছিল। হরতাল, খুন, বাস পোড়ানো, ট্রেন পোড়ানো, কোরআর শরীফ পোড়ানো, মসজিদে আগুন দেওয়া, বাসে আগুন দেওয়া, গাছ কাটা, রাস্তা কাটা…এ হেন অপকর্ম নাই, নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত করে নাই। জনগণ তাদের আহ্বানে সাড়া দেয় নাই। সাড়া দেবে কি করে? ২০০১ থেকে ২০০৬ …. তাদের সেই দুর্নীতি। হাওয়া ভবন খুলে সরকারের মধ্যে সরকার, কমিশন খাওয়া, দুর্নীতি করা, মানি লন্ডারিং করা। সেই পাচার করা টাকা আমরা বাংলাদেশে ফেরত এনেছি। এইসব অপকর্ম তারা করে গেছে। মেয়েদের ধর্ষণ করা, খুন করা, হাত কেটে দেওয়া, চোখ তুলে নেওয়া; এ হেন অপকর্ম নেই যা তারা করে নাই।

আন্দোলনের নামে মে মাস থেকে করে জানুয়ারি পর্যন্ত পাঁচশ’র বেশি স্কুল পোড়ানোর তথ্য দিয়ে প্রধানমন্ত্রী বলেন, শুধু তাই নয়, তারা প্রিজাইডিং অফিসারকে খুন করেছে।তারপরও নির্বাচন হয়েছে, ৪০ ভাগ মানুষ ভোট দিয়েছে। সেজন্য আমি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানাই।  দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় পাওয়ায় অসম্পূর্ণ কাজ শেষ করতে পারবেন বলে জানান আওয়ামী লীগ সভানেত্রী।

তিনি বলেন, আমরা উন্নয়নমূলক যে কাজগুলো করে যাচ্ছি, সেগুলো বাস্তবায়নের একটা সুযোগ পেয়েছি। ৯৬ থেকে ২০০১ পর্যন্ত যে উন্নয়ন করেছিলাম, সেগুলো তারা নষ্ট করে দিয়েছিল। পদ্মা সেতু প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু নিয়ে একটা চরম ষড়যন্ত্র হয়েছে; আপনারা জানেন যে কারা ষড়যন্ত্র করেছিল। আল্লাহর রহমতে নিজেদের অর্থায়নে আমরা পদ্মা সেতু নির্মাণ করছি।

যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত ইফতার পার্টিতে অংশ যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুকসহ দলের নেতাকর্মীরা ইফতারে যোগ দেন। পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী, বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলসহ প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরাও ইফতারে অংশ নেন।

আরও পড়ুন

সর্বশেষ