বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিঅর্থপাচার রোধে মানি লন্ডারিং আইন সংশোধন করার আহ্বান

অর্থপাচার রোধে মানি লন্ডারিং আইন সংশোধন করার আহ্বান

অর্থপাচার রোধে সরকারের প্রতি মানি লন্ডারিং আইন সংশোধন করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।তিনি বলেন, যে যেভাবে অর্থ পেয়েছেন দেশে বিনিয়োগ করেন। শুক্রবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমির আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

সুরঞ্জিত বলেন, আমরা ধারণা করি, দেশে অর্থ বিনিয়োগ করা কঠিন কাজ। অথচ দেশে অর্থ বিনিয়োগ করলে দেশ ও ব্যক্তি দুই পক্ষই লাভবান হয়। আমি সরকারকে অর্থ পাচার রোধে আরও সতর্ক হতে বলবো। এ জন্য প্রয়োজনে মানি লন্ডারিং আইন সংশোধন করা উচিত।

গুটি কয়েক আমলা আর মন্ত্রী দিয়ে দেশ চালানো যাবে না মন্তব্য করে সুরঞ্জিত বলেন, সরকারকে শক্তিশালী করতে সংগঠিত দল দরকার। এজন্য আমাদের উচিত দলকে সংগঠিত করা। খুব বেশি দেরি হয়ে যায়নি; এখনই দলকে সংগঠিত করা যায়। এটা প্রধানমন্ত্রীর বিশ্বস্ত লোক দিয়ে করতে হবে।বিএনপিকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, হুমকি-ধামকি দিয়ে লাভ নেই। বিএনপির অবস্থা আমরা বুঝি। রাজনীতিতে তারা ভুল করে ফেলেছেন। এখন রমজান মাসে তাদের ধৈর্য ধরার আহ্বান জানাচ্ছি। কারণ, রাজনীতিতে ধৈর্য সাফল্য এনে দেয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হুমাযুন কবির এবং আরো বক্তব্য রাখেন- প্রবীণ আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন পল্টু।

আরও পড়ুন

সর্বশেষ