রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়৩০ জুলাই মুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্তির শেষ সময়

৩০ জুলাই মুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্তির শেষ সময়

যারা এখন পর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটে নাম অন্তর্ভুক্ত করতে পারেননি তাদেরকে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে অন লাইনে আবেদন করতে বলা হয়েছে। ৩০ জুলাই’র পর কোনো আবেদন গ্রহণ করা হবে না বলে সংসদে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বৃহস্পতিবার সকালে দশম জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশনের শেষ কার্য দিবসে চাপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী জানান, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (www.jamuka.gov.bd) এই ঠিকানায় আবেদন করা যাবে। এর আগে সংসদের চলতি অধিবেশনে এক প্রশ্নের উত্তরে মন্ত্রী জানিয়েছিল ৩০ জুন শেষ হচ্ছে মুক্তিযোদ্ধাদের গেজেটে নাম অন্তর্ভুক্তিকরণ। এবার এক মাস বাড়িয়ে ৩০ জুলাই করা হয়েছে।

ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু, বীর মুক্তিযোদ্ধাদের সংগ্রাম ও আত্মত্যাগের কথা, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য ডিজিটালাইজড ও কম্পিউটার পদ্ধতির মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণ করার জন্য মুক্তিযুদ্ধ আর্কাইভ সেন্টার স্থাপনের কার্যক্রম চলমান আছে।

আরও পড়ুন

সর্বশেষ