সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদআরো খবর...... মন্ত্রী হচ্ছেন খালেক!

মন্ত্রী হচ্ছেন খালেক!

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের হ্যাভিওয়েট প্রার্থী তালুকদার আবদুল খালেক পরাজিত হলেও দল তাকে মূল্যায়ন করবে বলে জানা গেছে। দলের ছয়জন প্রভাবশালী নেতার বিরোধিতার কারণে তার পরাজয় হয়েছে বলে তিনি কেন্দ্রকে জানিয়েছেন। কেন্দ্র তার পাঠানো তথ্যকে পরাজয়ের সঠিক কারণ মনে করে তাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছে বলে জানা গেছে।

সাবেক ত্রাণ প্রতিমন্ত্রী তালুকদার আবদুল খালেকের এক ঘনিষ্ঠজন জানান, কী কারণে তিনি হেরেছেন তা প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। স্থানীয় ছয় প্রভাবশালী নেতা পেছন থেকে কলকাঠি নাড়ানোর কারণে তার পরাজয় হয়েছে বলে প্রধানমন্ত্রীর কাছে নালিশ দেয়া হয়।

আলোচিত ওই ছয় নেতার ভূমিকার কারণে দলের ভোটরা নীরব থেকেছে। ভোট দিতে যায়নি। তারা ভোট নষ্ট করার কারণে কাস্টিং ভোট কম হয়েছে। এই ব্যাখ্যা প্রধানমন্ত্রীর কাছে সঠিক মনে হওয়ায় তিনি তালুকদার আবদুল খালেককে ফোন করে মন্ত্রী হওয়ার প্রস্তাব দেন বলে সূত্রটি দাবি করেছে। কিন্তু এই স্বল্প সময়ের মন্ত্রিপরিষদে তার যোগ দেয়া ঠিক হবে না বলে তিনি বিনয়ের সঙ্গে প্রধানমন্ত্রীকে জানান।

তালুকদার আবদুল খালেক হারলেও রোববার সকাল থেকেই তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করে সময় কাটাচ্ছেন। তার চোখে-মুখে হতাশার ছাপ লক্ষ্য করা যায়নি। তার ঘনিষ্ঠজনরা জানান, যে ছয়জনের কারণে তিনি পরাজিত হয়েছেন আগামী সংসদ নির্বাচনের সময় তাদেরই সবচেয়ে বড় ধাক্কা সামলাতে হবে। কারণ ওই সময় তার সব নেতাকর্মীরা বাগেরহাটে তার সংসদীয় এলাকায় কাজ করবে। তখন তারা টের পাবেন বিরোধিতা করে লাভ ঘরে তোলা যায় না।

আরও পড়ুন

সর্বশেষ