শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকি মূল্যে নিত্যপণ্য বিক্রি করছে চিটাগং চেম্বার

নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকি মূল্যে নিত্যপণ্য বিক্রি করছে চিটাগং চেম্বার

রমজান উপলক্ষে প্রতি বছরের মতো এবারো নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকিমূল্যে নিত্যপণ্য বিক্রি করছে চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। শনিবার দুপুরে নগরীর আগ্রাবাদ চেম্বার হাউজে মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। মাহবুবুল আলম বলেন, রমজানে সাধারণ মানুষের দুঃখ-কষ্ট লাঘবের উদ্দেশে ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয়ের জন্য চেম্বারের এই আয়োজন। তিনি বড় বড় ব্যবসায়ী ও সংগঠনকে এ ধরনের কর্মকাণ্ডে এগিয়ে আসার আহ্বান জানান।

চেম্বার প্রাঙ্গনের পাশাপাশি নগরীর প্রত্যেকটি ওয়ার্ডে বিশেষ করে ঘনবসতিপূর্ণ ও নিম্নবিত্তের বসবাসের এলাকায় ২৭ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত এ কার্যক্রম চলবে বলেও জানান চেম্বার সভাপতি। সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম বলেন, চেম্বারের এ কার্যক্রম রমজানে ভোগ্যপণ্যের মূল্য স্বল্প আয়ের মানুষের জন্য সহনীয় পর্যায়ে রাখার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

এদিকে ভর্তুকিমূল্যে পণ্য বিক্রয় অতি মুনাফালোভীদের ঠেকানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে মনে করেন সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ। চেম্বারের মাসব্যপী এ কার্যক্রমে আতপ চাল প্রতি কেজি ২৫ টাকা, সিদ্ধ চাল ২৫ টাকা ও চিনি ৩৭ টাকা ৫০ পয়সা দরে বিক্রি করা হবে।উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, ছৈয়দ ছগীর আহমেদ, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন ও মো. জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ