সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসিলেটে আরিফের জয়, কামরানের অভিনন্দন

সিলেটে আরিফের জয়, কামরানের অভিনন্দন

sylhet-arifসিলেটে সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরী। এরইমধ্যে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বদর উদ্দীন কামরান তাকে অভিনন্দন জানিয়েছেন।

১২৮টি ভোটকেন্দ্রের ফলাফলে আরিফুল হক মোট ভোট পেয়েছেন ১০৬৪৮৫। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বদর উদ্দীন কামরান পেয়েছেন ৭২০৪৭ ভোট।

সকাল ৮টা থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। শুরু থেকেই ভোটকেন্দ্রগুলোতে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতি ছিল। সকালে নগরীর রায়নগর প্রাথমিক বিদ্যালয়ে আরিফুল হক চৌধুরী ও পাইলট স্কুলে বদরউদ্দিন আহমেদ কামরান ভোট দেন।

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত এ নির্বাচনে সিলেটের ১২৯টি কেন্দ্রের ৮৯৫টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৩টি কেন্দ্রে প্রথমবারের মতো (ইভিএম) পদ্ধতি ব্যবহার করা হয়।

বিশৃঙ্খলা এড়াতে নির্বাচনি এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। নগরীর বিভিন্ন পয়েন্টে ৬ প্লাটুন বিজিবিসহ ৫ হাজার র্যা ব ও পুলিশ মোতায়েন করা হয়।

এবারের নির্বাচনে ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৯১ হাজার ৫৭ জন।

মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ১৪ দল সমর্থিত প্রার্থী সদ্য সাবেক বদর উদ্দীন আহম্মদ কামরান (আনারস) ও ১৮ দল সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরীর (টেলিভিশন) মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করা হচ্ছে। নির্বাচনে অপর প্রার্থী ছালাহ উদ্দিন রিমন (তালা)।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১৪০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন

সর্বশেষ