বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদজাতীয়হবিগঞ্জে বাংকারের সন্ধান, রকেট লাঞ্চার-অস্ত্র উদ্ধার

হবিগঞ্জে বাংকারের সন্ধান, রকেট লাঞ্চার-অস্ত্র উদ্ধার

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সীমান্তবর্তী সংরক্ষিত সাতছড়ি বনাঞ্চলে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) একটি দল আজ মঙ্গলবার সকাল থেকে অভিযান শুরু করেছে।  সূত্র জানিয়েছে, বনাঞ্চলের সীমান্ত ঘেষা অংশে পাঁচটি বাংকারের খোঁজ পাওয়া গেছে। এর মধ্যে একটি বাংকার থেকে শতাধিক রকেট লাঞ্চার, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এগুলো বাংকারের ভেতরে ৫০-১০০ ফুট গভীরে ছিল।

অভিযানে অংশ নেওয়া র্যাব-৯-এর শ্রীমঙ্গল ক্যাম্পের একজন সহকারী পুলিশ সুপার (এএসপি)  জানান, ঢাকায় র্যাবের প্রধান কার্যালয়ও অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে। অভিযান শেষে র্যাবের প্রধান কার্যালয়ের মিডিয়া উইং থেকে আনুষ্ঠানিক এ ব্যাপারে তথ্য প্রকাশ করা হবে।

র্যাব সূত্র জানায়, সাতছড়ি বনাঞ্চলের একটি অংশে বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকা। সীমান্তের ওপারে ভারতের ত্রিপুরা। সীমান্ত পার হয়ে বাংলাদেশের সংরক্ষিত বনে ভারতীয় বিচ্ছিন্নতাবাদী একটি গোষ্ঠী অস্ত্রের মজুত করছে—এমন খবর পেয়ে র্যাব সকালে অভিযান শুরু করে।

বেলা তিনটার দিকে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমূল্য কুমার চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি  বলেন, অভিযানের বিষয়টি র্যাবের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়নি। তবে পুলিশ সূত্রের মাধ্যমে অভিযানের বিষয়ে তাঁরা নিশ্চিত হয়েছেন।

আরও পড়ুন

সর্বশেষ