বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদজাতীয়জিয়া বেঁচে থাকলে তাকেও বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি করা হতো : শেখ...

জিয়া বেঁচে থাকলে তাকেও বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি করা হতো : শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধুর খুনি মোশতাক আহমেদ জিয়াউর রহমানকে পছন্দ করলো। জিয়া মরে গিয়ে বেঁচে গেছে। তিনি বেঁচে থাকলে তাকেও বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি করা হতো। জিয়াউর রহমান এত বড় চক্রান্তকারী ছিল। সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের যৌথ সভায় তিনি  এসব কথা বলেন।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নিয়ে কামাল হোসেনকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন,১৯৭০ ও ১৯৭৩ সালে তিনি বাই ইলেকশনে আন-কন্টেস্টে নির্বাচিত হয়েছিলেন, বঙ্গবন্ধুর ছেড়ে দেওয়া আসনে। তিনি এখন কিভাবে আন-কন্টেস্টেড ইলেকশনের বিরুদ্ধে ওকালতি করছেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত ইলেকশনে আসেনি প্রার্থীরা তো আন-কন্টেস্টে নির্বাচিত হবেনই। জামায়াত ইলেকশন করতে পারবে না বলে বিএনপিও নির্বাচনে আসেনি। বিগত বছরের উন্নয়ন ও আগামীর নানা উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ইনশাআল্লাহ ২০১৯ সালের মধ্যেই এটা করতে পারবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ৫ জানুয়ারি নির্বাচনের পরে এটাই আওয়ামী লীগের যৌথ সভা। দলকে যেমন সুংগঠিত করতে হবে। তেমনি সরকার পরিচালনার ক্ষেত্রেও দক্ষতার পরিচয় দিকে হবে।

তিনি বলেন, বৈশ্বিক মন্দার মধ্যেও বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। যেখানে অনেক উন্নত দেশ হোচট খেয়েছে। সেখানে বাংলাদেশ সার্বিক দিক দিয়ে ভালো করেছে।

আরও পড়ুন

সর্বশেষ