সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়মিস আমেরিকায় প্রথমবার বাংলাদেশি মেয়ে

মিস আমেরিকায় প্রথমবার বাংলাদেশি মেয়ে

mis amicপ্রথমবারের মতো মিস আমেরিকা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন বাংলাদেশে জন্ম নেয়া পারমিতা মিত্র। রবিবার স্থানীয় সময় রাত সাড়ে আটটায় লাসভেগাসে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা। মিস আমেরিকা প্রতিযোগীতাটি সরাসরি সম্প্রচার করবে মার্কিন গণমাধ্যমগুলো।

৫০টি অঙ্গরাজ্য থেকে ৫০ জন ও ডিস্ট্রিক অব কলম্বিয়া থেকে একজন মোট ৫১ মিস থেকে বেছে নেওয়া হবে নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসের প্লানেট হলিউড রিসোর্ট ও ক্যাসিনোতে।
৬২তম মিস ইউএস ২০১৩ সালের বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করবে। বিদায়ী মিস ইউএস-২০১২ ম্যারিল্যান্ডের মেরিওয়েদার উত্তরসূরিকে মুকুট পরিয়ে দেবেন।
পারমিতাই প্রথম বাংলাদেশি অভিবাসী, যিনি মিস আমেরিকা প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। মিস আমেরিকা প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রসঙ্গে পারমিতা জানিয়েছেন, মার্কিন মুলুকের সাড়াজাগানো এ সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য তিনি দীর্ঘ দিন প্রস্তুতি নিয়েছেন।
২১ বছর বয়সী পারমিতার জন্ম বাংলাদেশে। যুক্তরাষ্ট্রের হাটিসবার্গে তার বেড়ে ওঠেছেন ৫ ফুট ৫ ইঞ্চি লম্বা পারমিতা।
তার বাবা প্রফেসর অমল মিত্র ইউনিভার্সিটি অব সাউদার্ন মিসিসিপির ‍এপিডেমিওলোজি ও বায়োস্ট্যাটিসটিক্স বিভাগের অধ্যাপক এবং কমিউনিটি হেলথ সায়েন্সের ফুলব্রাইট স্কলার।
২০১২ সালের নভেম্বরে মিস মিসিসিপি হওয়ার পর এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়েছিল যদি আপনাকে এক কোটি মার্কিন ডলার দেওয়া হয় আপনি তা দিয়ে কী করবেন-এমন প্রশ্নে তিনি বলেছিলেন, “বাংলাদেশে আমার পরিবারের জন্য একটি নতুন বাড়ি কিনব।”
আরও পড়ুন

সর্বশেষ