সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউজনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল থাকার আহ্বান জানালেন প্রধান নির্বাচন কমিশনার

জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল থাকার আহ্বান জানালেন প্রধান নির্বাচন কমিশনার

CEC BRIEFদুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া চার সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে দাবি করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ।

ভোট গণনা শেষে জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল থেকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান তিনি। শনিবার বিকালে নির্বাচন কমিশনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলের অভিযোগের বিষয়ে তিনি বলেন, প্রধান বিরোধী দল যে অনিয়মের অভিযোগ এনেছে সেগুলো খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিইসি আরো বলেন, “ দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সার্বিকভাবে ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ  হয়েছে। আর এটা সম্ভব হয়েছে ভোটার, প্রার্থী, রিটার্নিং অফিসার, পোলিং এজেন্ট ও আইন-শৃঙ্খলা বাহিনীর সাহায্য সহযোগিতায়।”

তিনি আরো বলেন,“ আমরা সব সময় বলে আসছি, আমরা সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর ও দৃঢ়প্রতিজ্ঞ।”

বিএনপির অভিযোগ প্রসঙ্গে সিইসি বলেন,“ আমরা তাদের অভিযোগগুলো আমলে নিয়েছি এবং তাৎক্ষণিক অ্যাকশনে গিয়েছি। আমি যথাসময়ে কমিশন সচিবালয়ে উপস্থিত না থাকলেও প্রযুক্তির যুগে সব জায়গা থেকে দায়িত্ব পালন করা যায়। আমি সকালে চার সিটি কর্পোরেশনে টেলিফোনে রিটার্নিং অফিসারের সঙ্গে কথা বলেছি।”

তিনি আরো বলেন, “ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে জাতীয় নির্বাচন পর্যন্ত সব নির্বাচন আমাদের কাছে গুরুত্বপূর্ণ।”

কাজী রকিব উদ্দিন আহমদ আরো বলেন, “নির্বাচন পরবর্তী যাতে কোনো সহিংসতা না ঘটে সে লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল দ্বিগুণ করা হয়েছে।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ, শাহ নেওয়াজ, নির্বাচন কমিশনের সচিব ড. মোহাম্মদ সাদিক ও যুগ্ম সচিব জেসমিন টুলি।

আরও পড়ুন

সর্বশেষ