সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......শেখ মুজিবের কপালে যা ঘটেছিল তা থেকেও করুণ পরিণতি হবে বর্তমান সরকারের...

শেখ মুজিবের কপালে যা ঘটেছিল তা থেকেও করুণ পরিণতি হবে বর্তমান সরকারের

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

শেখ মুজিবুর রহমানের কপালে যা ঘটেছিল তা থেকেও করুণ পরিণতি বর্তমান সরকারের হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ। রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। ‘মুক্তিযুদ্ধের চেতনা-বিনাশী আওয়ামী সরকারের ক্রেস্ট কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি’তে আলোচনা সভাটির আয়োজন করা হয়।

মেজর (অব.) হাফিজ বলেন, সামনে ১৫ আগস্ট আসছে। ওই দিন কতভাবে বাঙালিকে কাঁদানো যায় তার সব চেষ্টা করা হবে। কিন্তু যখন তাদের নেতাকে হত্যা করা হয় তখন কেউ কাঁদেনি। তিনি বলেন, আজ বাংলাদেশকে মৃত্যু উপত্যকায় পরিণত করা হয়েছে। যেহেতু নির্বাচনে র‌্যাব-পুলিশ বাহিনীকে ব্যবহার করা হয়েছে। তাই র‌্যাব, পুলিশও টু-পাই কামানোর জন্য ‘গণহত্যা’ চালিয়েছে।

হাফিজ বলেন, যে অত্যাচার আওয়ামী লীগ সরকার করছে তা পাকিস্তানও করেনি। এ অত্যাচার থেকে মুক্তি পেতে মুক্তিযোদ্ধাদের ভূমিকা রাখতে হবে। তরুণ প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের স্পৃহা সৃষ্টি করতে হবে। তিনি বলেন, যে চীন দেশের স্বাধীনতার বিরোধিতা করেছিলো এখন সেই চীনকে বিনা টেন্ডারে কাজ দেওয়া হচ্ছে। যত চুরি চামারির কাজ করছে এই সরকার।

তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ সরকারের আমলে রাষ্ট্রপতির দায়িত্ব হলো মৃত্যুদণ্ড প্রাপ্তদের ক্ষমা করে দেওয়া। যেসব হত্যাকারীরা দেশের বাইরে পালিয়ে থাকেন, তারা আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই দেশে ফিরে আসেন। আর রাষ্ট্রপতি তাদের ক্ষমা করে দেন। হাফিজ বলেন, যারা মনে করছেন এ সরকার কোনো রকমে পাঁচ বছর টিকে যাবে, তাদের উদ্দেশ্যে বলছি এমনটি কোনোভাবেই সম্ভব নয়।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসফাক আজিজুল হক উলফাত’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন কল্যাণ পাটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আইনবিদ ড. তুহিন মালিক, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, মুক্তিযোদ্ধা দলের যুগ্ম-সচিব সাদেক আহমদ খান প্রমুখ।

সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক বলেন, আওয়ামী লীগের অন্তঃদ্বন্দ্বের কারণে সারাদেশে গুম-খুনের যে ঘটনা ঘটছে তাতে করে আওয়ামী লীগ ধ্বংস হয়ে যাবে। কিন্তু দুঃখের বিষয় স্বাধীনতার ৪৩ বছর পর তাদের অন্তঃদ্বন্দ্বের কারণে জাতির জীবন দুর্বিষহ হয়ে উঠছে।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, মুক্তিযুদ্ধের ফল যখন পাওয়া যাবে ঠিক সে সময় ভারত সহায়তা করেছে। ভারত প্রকৃতপক্ষে বাংলাদেশের স্বাধীনতার জন্য সহায়তা করেনি। তারা ১৯৭১ সালে বাংলাদেশকে সহায়তা করেছে, কারণ তাদের শত্রু পাকিস্তানের সঙ্গে ভারতের আগে যুদ্ধ বেঁধেছিলো। ড. তুহিন মালিক বলেন, ৪৩ বছর পর মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে মাজার তৈরি করে ব্যবসা করা হচ্ছে। ভণ্ডপীররা যেমন মাজার নিয়ে ব্যবসা করে, ঠিক তেমনি আওয়ামী লীগ মুক্তিযুদ্ধকে নিয়ে ব্যবসা করছে।

আরও পড়ুন

সর্বশেষ