বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউনতুন সরকারের প্রথম বাজেট অধিবেশন বসবে ৩ জুন

নতুন সরকারের প্রথম বাজেট অধিবেশন বসবে ৩ জুন

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

নতুন সরকারের প্রথম বাজেট অধিবেশন বসবে ৩ জুন। রোববার বিকেলে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এ সংক্রান্ত একটি আদেশ সংসদ সচিবালয়ে প্রেরণ করেন। ৩ জুন বিকেল ৫টায় অধিবেশন শুরু হবে। এটি হবে বর্তমান সরকারের প্রথম এবং বাংলাদেশের ইতিহাসে ৪৪তম বাজেট অধিবেশন। বর্তমান সরকারের আমলে দ্বিতীয় অধিবেশন এটি। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ৫ জুন ২০১৪-১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করবেন। আলোচনা শেষে আগামী ৩০ জুন বাজেট পাস হবার কথা রয়েছে।

চলতি সংসদের প্রথম অধিবেশন গত ১০ এপ্রিল শেষ হয়। সংবিধানে একটি অধিবেশন শেষ হওয়ার ৬০দিনের মধ্যে পরবর্তী অধিবেশন বসার বাধ্য-বাধকতা রয়েছে। সেই অনুযায়ী সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি সংসদ অধিবেশন আহ্বান করেছেন।

রোববার জাতীয় সংসদের জনসংযোগ বিভাগ থেকে রাষ্ট্রপতির আদেশ সম্পর্কে জানানো হয়। ইতোমধ্যেই বাজেট অধিবেশনের প্রস্তুতি শুরু হয়েছে সংসদ সচিবালয়ে। এই অধিবেশনটি প্রতিবছরই দীর্ঘ হয়ে থাকে। গত ৫ জানুয়ারির বহুল আলোচিত দশম সংসদ নির্বাচনের পর ২৯ জানুয়ারি প্রথম অধিবেশন শুরু হয়। দীর্ঘ ৩ মাস অধিবেশন চলার পর ১০ এপ্রিল প্রথম অধিবেশনের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ