শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সাত খুনের ঘটনায় জড়িত চাকরিচ্যুত দুই র‌্যাব কর্মকর্তা গ্রেপ্তার

সাত খুনের ঘটনায় জড়িত চাকরিচ্যুত দুই র‌্যাব কর্মকর্তা গ্রেপ্তার

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

নারায়ণগঞ্জে অপহরণ ও সাত খুনের ঘটনায় জড়িত সন্দেহভাজন চাকরিচ্যুত দুই র‌্যাব কর্মকর্তাকে শনিবার ভোর রাতে সেনানিবাস এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। নারায়ণগঞ্জ জেলা পুলিশের প্রধান খন্দকার মুহিদ উদ্দীন ভোর ৪টার পর বলেন, “রানাকে পাওয়া যাযনি। বাকি দু’জনকে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছি।” গ্রেপ্তারকৃত দুজন হলেন, র‌্যাব-১১ এর সাবেক অধিনায়ক লে.কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ ও মেজর আরিফ হোসেন। তারেক সাঈদ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার মেয়ে জামাই। তবে চাকুরিচ্যুত নৌবাহিনী কর্মকর্তা লে. কমান্ডার এমএম রানাকে গ্রেপ্তার করা যাযনি।

৪টার একটু আগে দুইজন পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তার করে তাদেরকে ক্যান্টনমেন্ট থানায় রাখা হয়েছে। প্রক্রিয়া শেষ হওয়া মাত্রই তাদের নিয়ে পুলিশের একটি দলের নারায়ণগঞ্জ রওনা হওয়ার কথা। তারেক সাঈদকে সেনানিবাসের কোয়ার্টার থেকে এবং আরিফকে অফিসার্স মেস থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর ভোর পৌনে ৫টার দিকে তাদের নারায়ণগঞ্জ পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়।  তারা সেখানেই আছেন। বেলা ১১টার দিকে তাদের আদালতে হাজির করা হতে পারে বলে পুলিশের কয়েকজন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

এর আগে রাত আড়াইটার দিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারকে র‌্যাব সদস্যদের গ্রেপ্তার করা হয়েছে কি না জানতে চাইলে সরাসরি উত্তর এড়িয়ে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কাজ চলছে। রাতে জেগে থাকুন খবর পেতে পারেন।” গ্রেপ্তারের আগে নারায়ণগঞ্জ জেলা পুলিশ ঢাকা মহানগরীর ক্যান্টনমেন্ট থানায় বিষয়টি অবহিত করে। গ্রেপ্তারের সময় ক্যান্টনমেন্ট থানা পুলিশও তাদের সঙ্গে ছিল। গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটির কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হন। তিন দিন পর তাদের লাশ শীতলক্ষা নদী থেকে উদ্ধার করা হয়।

এই ঘটনার পর হাইকোর্ট একটি তদন্ত কমিটি গঠনের আদেশ দেয়। এরই মধ্যে তাদের গ্রেপ্তারের জন্য হাইকোর্ট অপর একটি আদেশ প্রদান করে। আদেশের পর সশস্ত্র বাহিনী এবং পুলিশের মধ্যে চিঠি চালাচালি চলে। বৃহস্পতিবার সশস্ত্র বহিনী স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানায়, তাদের গ্রেপ্তারে কোন বাধা নাই।

আরও পড়ুন

সর্বশেষ