শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নারায়ণগঞ্জের ঘটনার সঠিক ও সুষ্ঠ বিচার হবে : কামরুল

নারায়ণগঞ্জের ঘটনার সঠিক ও সুষ্ঠ বিচার হবে : কামরুল

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

নারায়ণগঞ্জের  সাত হত্যা নিয়ে কোন জজ মিয়া নাটকের সৃষ্টি হবে না বলে মন্তব্য করেছন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি আরো বলেন, এর সঙ্গে জড়িতদের কোন ছাড় দেয়া হবে না। শুক্রবার সকালে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিভিন্ন মানবাধিকার সংগঠন টিআইবি, সুজন, হিউম্যান রাইটস ওয়াচ-এর সমালোচনা করে কামরুল বলেন, এই সংগঠনগুলো প্রধানমন্ত্রীর সংসদীয় গণতন্ত্রের ক্ষমতা কমানোর কথা বলছে। তারা বিএনপির সুরে সুর মিলিয়ে কথা বলে।

তিনি বলেন, নারায়ণগঞ্জের ঘটনার বিচার হবে। সঠিক বিচার ও সুষ্ঠ তদন্তের স্বার্থে পুলিশ কর্মকর্তাদের বদলি করা হয়েছিল। কিন্তু বিএনপি এই ঘটনাকে রাজনৈতিকভাবে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। যেখানে বিচার ও তদন্ত হচ্ছে সেখানে কিছু অতিউৎসাহী ব্যাক্তি ও রাজনৈতিক নেতারা ফায়দা লোটার চেষ্টা করছে। কিন্তু তা এদেশের মাটিতে কোনো দিনই সফল হবে না বলেও জানান তিনি।

বিএনপির চেয়ারপর্সন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে মন্ত্রী বলেন, খালেদা জিয়া মুর্খের মতো বলছেনযে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নাকি জাতিকে বিভক্ত করেছেন। তাই তাকে জাতির পিতা হিসেবে মানা যায় না। কত বড় ধৃষ্টতা হলে এমন বক্তব্য দিতে পারেন। তবে এমন ফিরিস্তি দিয়ে গণতান্ত্রিক ধারা ব্যাহত করতে পারবে না বলেও জানান এই নেতা।

বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নারায়ণগঞ্জের ঘটনায় আমরা বসে নেই। একটু ধীর গতিতে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ন্যায় সঙ্গতভাবে এগিয়ে যাচ্ছে। এই ঘটনার সঙ্গে যারাই জড়িত তদন্তে যা আসবে তাদের শাস্তি দিতে সরকার কুণ্ঠাবোধও করবে না বলেও জানান তিনি।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোবারক আলী শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবজাল হোসেন, ঢাকা মহনগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি ড. এনামুল হক, ঢাকা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জি এম আতিক, উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ